২০ দলীয় জোটের সভায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

Slider রাজনীতি

304757_190

 

 

 

 

বিএনপি প্রধান বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঐক্যবদ্ধ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে ২০ দলীয় জোট। আগামী নির্বাচনকে সামনে রেখে জোটের আসন ভাগাভাগির বিষয়টিও খালেদা জিয়ার মুক্তির পর সুরাহা করা হবে বলে বিএনপির তরফ থেকে জোটের শরিকদের স্পষ্ট করে জানানো হয়েছে।

গত রাতে গুলশান কার্যালয়ে খালেদা জিয়ার মুক্তি ও চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে ২০ দলীয় জোটের সাথে বৈঠক করে বিএনপি। প্রায় দুই ঘণ্টাব্যাপী এ বৈঠকে সভাপতিত্ব করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী এখন থেকে জোটের সমন্বয়কের দায়িত্ব পালন করবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এ দায়িত্ব এতদিন মহাসচিব পালন করে আসছিলেন।

বৈঠক শেষে জোটের এক নেতা জানান, বিশদলীয় জোটের মূল এজেন্ডা হচ্ছে জোটনেত্রী খালেদা জিয়ার মুক্তির আন্দোলন। এ জন্য জেলা ও বিভাগীয় সদরে সমাবেশ করা হবে জোটগতভাবে। এ ছাড়া জোটনেত্রীর মুক্তির দাবিসহ বিভিন্ন এজেন্ডা নিয়ে একটি প্রচারপত্র বিলি করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জোটের ওই নেতা আরো জানান, বৈঠকর একপর্যায়ে বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত জোটের আসন ভাগাভাগির সংবাদের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করেন। এ সময় বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরসহ এলডিপি, জামায়াতে ইসলামীসহ অন্য দলের নেতারা জানান, এসব সংবাদের কোনো সত্যতা নেই। এসব নিউজ প্রকাশের পর বরং নিজ নিজ দল থেকে প্রতিবাদ দেয়া হয়েছে।
জোটের নেতারা বলেন, এখন তাদের একমাত্র ইস্যু খালেদা জিয়ার মুক্তি। এর বিকল্প নিয়ে তারা ভাবছেন না। তিনি মুক্তি পাওয়ার পর নির্বাচনে আসন ভাগাভাগির বিষয়ে আলোচনা হবে।

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

জোট নেতাদের মধ্যে বিজেপির আন্দালিব রহমান পার্থ, জামায়াতে ইসলামীর অধ্যাপক আবদুল হালিম, ইসলামী ঐক্যজোটের মাওলানা এম এ রকীব, খেলাফত মজলিশের মাওলানা মুহাম্মদ ইসহাক, জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, এমএম আমিনুর রহমান, এলডিপির রেদোয়ান আহমেদ, সাহাদাত হোসেন সেলিম, জাগপার খন্দকার লুৎফর রহমান, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, লেবার পার্টির দুই অংশের মোস্তাফিজুর রহমান ইরান, এমদাদুল হক, পিপলস লীগের গরীবে নেওয়াজ, ন্যাপের গোলাম মোস্তফা ভুঁইয়া, মুসলিম লীগের শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, জমিয়তের উলামায়ে ইসলামের মাওলানা শাহিনুর পাশা চৌধুরী, মাওলানা মহিউদ্দিন ইকরাম, ডিএল’র সাইফুদ্দিন আহমেদ মনি, সাম্যবাদী দলের সাঈদ আহমেদ, এনডিপির মঞ্জুর হোসেন ঈসা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *