আজকের সব আলো সাকিবের ওপর

Slider খেলা

302235_149

 

 

 

 

ফাইনালের আগেই আরেক ফাইনাল। নিদাহাস ট্রফিতে এ ফাইনালে লড়বে স্বাগতিক শ্রীলঙ্কা ও বাংলাদেশ। ১৮ মার্চ ফাইনালে কে হবে ভারতের প্রতিপক্ষ, সে নির্ধারণী ম্যাচের আমেজ ফাইনালের মতোই। শ্রীলঙ্কার তো বটেই। স্বাগতিক হয়েও ফাইনালে না ওঠার কষ্টটা ভুলতে পারবেন না তারা। আর বাংলাদেশের প্রেক্ষাপট ভিন্ন। টি-২০ ভার্সানটাই প্রেস্টিজইস্যুতে পরিণত। পেরেই যখন উঠছে তারা, সেখানে এ টুর্নামেন্টে নিজেদের যেন ফিরে পেয়েছেন।

ফলে এমন একটা আসরের ফাইনালে খেলার সম্মানটাই অন্য রকম। বাংলাদেশ আজ খেলবে ভিন্ন এক আমেজে। সাকিব আল হাসান আজ খেলবে বলে জানিয়েছে বিসিবি। কলম্বোতে পৌঁছালেও টিম ম্যানেজম্যান্টের পক্ষ হয়ে হেড কোচ কোর্টনি ওয়ালশ জানিয়েছেন, তাকে পরীক্ষা-নিরীক্ষা করেই খেলার সিদ্ধান্ত নেয়া হবে। তবে কাল ঢাকায় হালকা অনুশীলন শেষে সাকিব নিজেও খেলার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন। বিসিবি তাতেই সায় দিয়েছে। কারণ খেলা না খেলার সিদ্ধান্তটা সাকিবের ওপরই ছেড়ে দিয়েছে বিসিবি। মেলবোর্ন থেকে ফিরে তিনি যা জানিয়েছেন, তাতে চিকিৎসক তাকে একটা ব্যথানাশক ইনজেকশন দিয়েছেন। এটা ধীরে ধীরে কাজ করবে। এর মাধ্যমে সাকিব সেরেও উঠবেন।

অপারেশন বা এ জাতীয় কোনো কিছু করার প্রয়োজন নেই। সাকিব চিকিৎসকের পরামর্শ অনুসারেই আজকের ম্যাচে খেলার সিদ্ধান্ত নিতে যাচ্ছেন। তবে আজ তিনি খেলুক আর না খেলুক, সাকিব ফিরছেন এ সংবাদেই টিম বাংলাদেশ উজ্জীবিত হয়ে উঠেছে। কারণ টি-২০ তে সাকিবের যে অভিজ্ঞতা সেটা আর কারই বা রয়েছে। সাকিব ফেরা মানেই মুশফিক, মাহমুদুল্লাহ, তামিম মিলে দল হয়ে উঠবে আরো দুর্দান্ত।
আগের ম্যাচে শ্রীলঙ্কাকে বিধ্বস্ত করেই জিতেছিল টিম বাংলাদেশ। মুশফিক ওই ম্যাচে দুর্দান্ত খেলেছেন। ভারতের বিপক্ষেও তিনি চমৎকার পারফরম্যান্স করেছেন। দুই ম্যাচেই তিনি ৭২ করে রান করে রয়েছেন অপরাজিত। আজো তার ওপর ভরসা করছে টিম। শ্রীলঙ্কার বিপক্ষে ভালো পারফরম্যান্স করা লিটন দাস, সৌম্য সরকার সুবিধা করতে পারেননি ভারতের বিপক্ষে। আজ তাদের কাছেও ভালো পারফরম্যান্সের প্রত্যাশা। ব্যাটসম্যানরা ইদানীং তো ভালো করছেনই। এর সাথে ভারতের বিপক্ষে বোলারদের নৈপুণ্যও ছিল চোখে পরার মতো। সব মিলিয়ে টিম বাংলাদেশ যদি প্রতিটা ডিপার্টমেন্ট সমান পারফরম্যান্স করতে পারে, তাহলে এটা হবে বাংলাদেশের জন্য বড় প্লাস পয়েন্ট। সাকিব সবসময়ই বাড়তি সুবিধা এনে দেয়। তা ব্যাটিং অথবা বোলিং। কখনো প্রতি ডিপার্টমেন্টেই।

ফলে আজ তিনি খেললে শ্রীলঙ্কার জন্যও চিন্তার কারণ হয়ে যাবে। সব মিলিয়ে ভালো একটা অবস্থানে থেকেই নামবে আজ বাংলাদেশ। শ্রীলঙ্কা দলের বোলিং ডিপার্টমেন্ট ভালো করছে না। ব্যাটসম্যানরা ভালো করছেন বটে। সব মিলিয়ে লড়াই হবে সমানে সমান। ফলে দর্শকেরাও ম্যাচ উপভোগ করবেন ফাইনালের আমেজেই। আজো খেলা শুরু হবে সন্ধ্যা সাড়ে ৭টায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *