হালকা ওজনের আসুস ল্যাপটপ বাজারে

Slider তথ্যপ্রযুক্তি

untitled-1_1771তাইওয়ানিজ প্রযুক্তি নির্মাতা আসুস বাংলাদেশের বাজারে নিয়ে এলো আসুস জেনবুক ফ্লিপ এস (ইউএক্স ৩৭০)। ১০.৯ মিলিমিটার পাতলা ও মাত্র ১.১ কেজি ওজনের এই হাল্কা ল্যাপটপটির ডিসপ্লে ৩৬০ ডিগ্রিতে ঘুরিয়ে ব্যবহার করা যায়। অর্থাৎ একে পছন্দ মতন ঘুরিয়ে ট্যাবলেট আকারে কিংবা প্রেজেন্টেশন এর উপযোগী করে ব্যবহার করা যাবে। জেনবুক ফ্লিপ এস এর ডিসপ্লে ফুলএইচডি সমর্থিত, যার চার পাশের ব্যাজেল কম হওয়ায় এর স্ক্রিন আর বডি রেশিও ৮০ শতাংশ। ডিসপ্লের উপরিভাগের সুরক্ষায় ব্যবহৃত হয়েছে শক্তিশালী কর্নিং গরিলা গ্লাস।

ল্যাপটপটিতে দেয়া আছে ইন্টেলের ৮ম প্রজন্মের কোর আই ৭ এর প্রসেসর, ১৬ গিগাবাইট ডিডিআর-৪ র‍্যাম এবং ৫১২ গিগাবাইট এসএসডি। নোটবুকটি আরও আছে ব্যাকলিট কি-বোর্ড, গ্লাস কভার্ড টাচ প্যাড ও ফিঙ্গার প্রিন্ট রিডার। ল্যাপটপটির ব্যাটারি ব্যাকআপ ১১.৫ ঘণ্টা পর্যন্ত। এর ভেতরকার ৩৯ ওয়াটের শক্তিশালী ব্যাটারি ফাস্ট চার্জিং টেকনোলজি সমর্থিত যা মাত্র ৪৯ মিনিটেই ৬০ শতাংশ পর্যন্ত চার্জ করে নিতে পারে। নোটবুকটিতে দেয়া আছে জেনুইন- উইন্ডোজ ১০ প্রো অপারেটিং সিস্টেম। এতে উইন্ডোজ অপারেটিং সিস্টেমের সকল প্রিমিয়াম ফিচার সমর্থন করে যেমন উইন্ডোজ ইঙ্ক যা ডিজাইনারদের জন্য বিশেষ ভাবে উপযোগী। এছাড়াও এতে উইন্ডোজ হ্যালো ব্যবহার করে বায়োমেট্রিক নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব। এছাড়াও ইন্সটেন্ট রিজিউম ব্যবহার করে দ্রুত চালু করা যাবে নোটবুকটি।

নোটবুকটি স্টাইলাস সমর্থিত, যা ডিজাইন কিংবা ল্যাপটপের দৈনন্দিন বিভিন্ন কাজ করবে আরও সহজতর। এছাড়াও ল্যাপটপটির সাথে দেয়া থাকবে এইচডিএমআই, ইউএসবি ৩.১, ও টাইপ-সি সহ একটি মিনি ডক। ল্যাপটপটি বহনের সুবিধার্থে সাথে আরও থাকবে আকর্ষণীয় ল্যাপটপ পাউচ।

দেশের বাজারে জেনবুকটি পাওয়া যাবে আকর্ষণীয় রয়েল-ব্লু রঙে। নোটবুকটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫১,০০০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *