শাকিব অনুমোদিত, জিৎ অনুপ্রাণিত

Slider বিনোদন ও মিডিয়া

sakib-jitতামিল ছবি ‌‌‘বেদালাম’। এ ছবির কপিরাইট ক্রয় করে নিয়েছে কলকাতার প্রযোজনা প্রতিষ্ঠান একসকে মুভিজ। বাংলায় ছবিটির নাম দেয়া হয়েছে ‌‘ভাইজান এলো রে’। আগামী ঈদে মুক্তি দেয়ার লক্ষে নির্মাণ করা হচ্ছে ছবিটি। এতে ভাইজান হিসেবে অভিনয় করছেন ঢাকাই ছবির সুপারস্টার শাকিব খান। ছবিটি পরিচালনা করবেন জয়দ্বীপ মুখার্জি। ঈদে পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশ দুই জায়গাতেই মুক্তি পাবে ছবিটি।

অন্যদিকে ঈদকে সামনে রেখে কলকাতার জিতকে নিয়ে রাজা চন্দ্র নির্মাণ করছেন ‘সুলতান দ্য সেভিয়ার’। জানা গেছে, এই চবিটিও তামিল ছবি ‌‘বেদালাম’ থেকে অনুপ্রাণিত হয়েই নির্মিত হচ্ছে। যদি প্রথমে হুবহু ‘বেদালাম’ কপি করার কথা থাকলেও সেটি আর হচ্ছে না জিতের বেলায়। কারণ তামিল ছবিটির স্বত্ব কিনেছে এসকে মুভিজ।

এ প্রসঙ্গেএসকে মুভিজের পক্ষ থেকে জানানো হয়, তামিল ছবি ‘বেদালাম’ এর কপিরাইট আমরাই কিনেছি। আর জিত ছবিটির সত্ব কেনেননি। জিৎকে নায়ক করে ‘সুলতান দ্য সেভেরিয়র’ নামে যে ছবিটি করা হচ্ছে সেটি। তামিল ওই ছবিটি থেকে অনুপ্রাণিত হয়ে। হুবহু নয়।

কাজে বোঝাই যাচ্ছে , গল্প হুবহু এক না হলেও ছবিটির প্রেক্ষাপট কিন্তু একই। সেই সঙ্গে নায়ক-নায়িকা আর পরিচালক থাকছে আলাদা। তবে দুটি ছবিই মুক্তি পাবে আগামী ঈদকে কেন্দ্র করে। ছবি দুটি মুক্তি পেলে লড়াইটা হবে শেয়ানে শেয়ানে।

বাংলাদেশের প্রেক্ষাপটে জিৎ এর চেয়ে শাকিব খানের ভক্ত সংখ্যা বেশি। আবার কলকাতায় শাকিব খানের চেয়ে জিৎ এর ভক্ত সংখ্যা বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *