শ্যাম্পুর বোতলে লিঙ্গ পরিবর্তনের রাসায়নিক!

Slider বিচিত্র

shampoo1-655x360আপনি কি ‘হেড অ্যান্ড শোল্ডার’ ব্যবহার করেন? তাহলে সাবধান! মেল অনলাইন-এ প্রকাশিত খবরে বলা হচ্ছে, ব্রিটেনে ‘হেড অ্যান্ড শোল্ডার’-শ্যাম্পুর মতো দেখতে হুবহু একইরকম বোতলে নকল শ্যাম্পু দেদার বিকোচ্ছে। যাতে রয়েছে মারাত্মক রাসায়নিক। যে রাসায়নিক ব্যবহার করা হয় লিঙ্গ পরিবর্তনের জন্য।

সম্প্রতি ব্রিটেনে হেড অ্যান্ড শোল্ডার-এর শ্যাম্পু ব্যবহারকারীদের মধ্যে ব্যপক অসন্তোষ তৈরি হয়েছে। ক্রেতাদের অভিযোগ, হেড অ্যান্ড শোল্ডার-এর মত হুবহু একই রকম বোতলের ওই শ্যাম্পু মাথায় লাগালে স্ক্যাল্প থেকে রক্ত বেরোচ্ছে, জ্বালা করছে। অভিযোগ পেয়ে লোবোরো বিশ্ববিদ্যালয়ের গবেষকরা শ্যাম্পুর নমুনা সংগ্রহ করে পরীক্ষা করে দেখেন, সেই শ্যাম্পুতে ব্যবহৃত হয়েছে ‘ডাই ইথাইল ফ্যাটালেট’-এর মতো মারাত্মক রাসায়নিক। যা লিঙ্গ পরিবর্তনের সময় কাজে লাগে। রিপোর্ট এও বলছে, এই রাসায়নিক মানুষের জননতন্ত্রেও আঘাত হানতে পারে।

হেড অ্যান্ড শোল্ডার-এর নির্মাতা ‘প্রক্ট্যার অ্যান্ড গ্যাম্বল’ সংস্থার তরফে জানানো হয়েছে, ক্রেতারা যে শ্যাম্পুর বিরুদ্ধে অভিযোগ করছেন, তা হল নকল শ্যাম্পুর বোতল। ক্রেতাদের দেখেশুনে আসল শ্যাম্পু কিনতে পরামর্শ দিচ্ছে ‘প্রক্ট্যার অ্যান্ড গ্যাম্বল’। যদিও বিশেষজ্ঞরা বলছেন, দু’টি শ্যাম্পুর বোতল পাশাপাশি রাখলে কোনটা আসল কোনটা নকল, বোঝা মুশকিল। সূত্র : কলকাতা 24×7

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *