চিকিৎসকের বিরুদ্ধে সেবা গ্রহিতা নারীদের যৌন নির্যাতনের অভিযোগ

Slider ঢাকা

 

WP_20180303_12_54_07_Proরাতুল মন্ডল, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:
গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের চিকিৎসক মো.আব্দুল ফয়েজের বিরুদ্ধে সেবা গ্রহিতা নারীদের ও একই বিভাগের মাঠ পর্যায় কর্মচারীদের যৌন নির্যাতনের অভিযোগে প্রতিবাদ সভা ও ঝাড়– মিছিল করেছে নির্যাতনের শিকার নারীরা।

গতকাল শনিবার বেলা ১২টার দিকে মাঠ পর্যায় কর্মচারী কল্যাণ সমিতির ব্যানারে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সভা শেষে স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে ঝাড়– মিছিল করে মাঠ পর্যায়ে কাজ করা শতাধিক নারী কর্মীসহ সংগঠনটির নেতাকর্মীরা।
মাঠ পর্যায় কর্মচারী কল্যাণ সমিতির শ্রীপুর উপজেলা শাখার সভাপতি মো.জাকির হোসেনের সভাপতিত্বে ও বরমী ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক মো.ইয়াছিন আরাফাতের সঞ্চালনায় প্রতিবাদ সভায় অভিযুক্ত চিকিৎসকের প্রত্যাহার ও দৃষ্টান্ত শাস্তির দাবিতে সভায় বক্তব্য রাখেন, মাঠ পর্যায় কর্মচারী কল্যাণ সমিতির কেন্দ্রীয় সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো.কামাল হোসেন, সহ-প্রচার সম্পাদক নাছিমা আকতার, শ্রীপুর শাখার সম্পাদক মার্জিয়া আকতার, কাওরাইদ ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক মো.মানুনসহ শ্রীপুর উপজেলায় কর্মরত মাঠ পর্যায় পরিবার পরিকল্পনার কর্মীরা।

মাঠ পর্যায় কর্মীদের অভিযোগ শুনে পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা কামাল উদ্দিন বলেন, সরকারের পরিবার পরিকল্পনা কার্যক্রমকে এভাবে প্রশ্নের সম্মুখীন করলে মানুষ অনুৎসাহিত হয়। অশালীন আচরণ করলে সরকারের পরিবার পরিকল্পনায় লক্ষ অর্জন হবে না। সমাবেশ থেকে পাওয়া লিখিত অভিযোগ মাহপরিচালকের কাছে তুলে ধরব্নে বলেও তিনি সমাবেশে বলেন।
অভিযুক্ত ডা. ফয়েজের বক্তব্য জানতে তার ব্যক্তিগত মুঠোফোনে অসংখ্যবার ফোন দিলেও তিনি তা রিসিভ করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *