বিএনপিকে ঘরে বা অফিসে বসে আন্দোলনের পরামর্শ ওবায়দুল কাদেরের

Slider রাজনীতি

296883_11

 

 

 

 

 

ঢাকা: বিএনপিকে ঘরে বা অফিসে বসে আন্দোলন করার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, রাস্তা বন্ধ করে কোনো সভা সমাবেশ করা যাবে না। আপনারা যদি শান্তিপর্ণ আন্দোলন করেন তাহলে ঘরে বসে করুন, অফিসে করুন, রাস্তায় কেন? জনদুর্ভোগ সৃষ্টি করছেন কেন?

আজ রোববার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের (আইইবি) সেমিনার হলে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির প্রথম সভায় তিনি একথা বলেন।

এ সময় খালেদা জিয়ার সাজা সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, ‘এই সিদ্ধান্তটি সম্পূর্ণ আদালতের এখতেয়ির। খালেদা জিয়ার জেলে থাকা শর্ট, মিড না লং ট্রাম হবে তার সিদ্ধান্ত নিবে আদালতের।’

তিনি বলেন, খালেদা জিয়া এখন উচ্চ আদালতে আপিল করেছেন। উচ্চ আদালত যদি জামিন দেয় তাহলে তো আমাদের কিছু করার নাই। নির্বাচনে অংশগ্রহণ করলেও আমাদের কিছু করার নাই, যদি আদালত অনুমতি দেয়। এটার সাথে আমাদের কোনো সম্পর্ক নেই। সরকারের কোনো প্রকার হস্তক্ষেপ নেই। আমাদের নেত্রী বলেছেন, অপকর্ম অপকর্মই আর অপরাধ অপরাধই। কাউকে ছাড় দেয়া হবে না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নিজেকে একজন সফল রাজনীতিক দাবি করে বলেন, আমি সবসময় একটা কথা বলি, রাজনীতি করে যারা সফল হয়েছেন তাদের মধ্যে আমিও একজন সফল রাজনীতিবিদ। এ দেশে রাজনীতি করে সারা জীবন ত্যাগ, সংগ্রাম, আন্দোলন, জেল-জুলুম ও নির্যাতনের মধ্যে থেকেও এমপি, মন্ত্রী হতে পারেননি অনেক রাজনীতিবিদ। সেখানে আমি ১১ বছর মন্ত্রী এবং আওয়ামী লীগের মতো দলের সাধারণ সম্পাদক। জেলে বসে ছাত্রলীগের সভাপতি। এটা বিরল সৌভাগ্য।

ওবায়দুল কাদের বলেন, আমাদের চেয়েও আমাদের নেত্রীর (শেখ হাসিনা) উপর অনেক নির্যাতন জেল জুলুম বারবার হয়েছে। তার জীবনের উপর বারবার ঝড় বয়ে গেছে। ১৯ থেকে ২০ বার তার জীবনের উপর হামলা হয়েছে। কিন্তু খালেদা জিয়ার ওপর কোনো হামলা হয়নি।

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান হোসেন মনসুরের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন দলের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর।

এসময় আরো উপস্থিত ছিলেন উপকমিটির সদস্য এবং সংসদ সদস্য ইমরান আহম্মেদ, একাব্বর হোসেন, নূর জাহান বেগম মুক্তা, প্রকৌশলী ফজলুল হক, আবু সালহে মো: সাঈদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *