আবারো পেছালো বিএনপির মামলার শুনানির তারিখ

টপ নিউজ বাংলার আদালত

images-(2)ঢাকা: রমনা থানার গাড়ি ভাঙচুর, পুলিশের কর্তব্য কাজে বাধা ও জনমনে আতঙ্ক সৃষ্টির অভিযোগে দায়ের করা মামলায় বিএনপির ৪১ নেতাকর্মীর শুনানি তারিখ আবারো পেছলো। শুনানির জন্য আগামী ১২ মার্চ নতুন দিন ধার্য করেছেন আদালত।
এর আগে ৩ডিসেম্বর শুনানির দিন ধার্য করা হলেও তা পরিবর্তন করে ১২ মার্চ করেছেন আদালত।
বৃহস্পতিবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী মাসুদ সেখের আদালত এ নতুন তারিখ ধার্য় করেন।
আদালতে হাজির হওয়া বিএনপির গুরুত্বপূর্ণ নেতাদের মধ্যে রয়েছেন- ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু প্রমুখ।
আসামিদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস আদালতে উপস্থিত না থাকায় তার পক্ষে সময়ের আবেদন দাখিল করা হয়েছে।
উল্লেখ্য, ২০১৩ সালের ২ মার্চ রমনা থানার বেইলি রোডে অবস্থিত সোনালি ব্যাংক ও ভিকারুননেসা স্কুলের সামনে গাড়ি ভাঙচুর, ককটেল বিস্ফোরণ, অগ্নিসংযোগ ও পুলিশের কর্তব্য কাজে বাধা দেয়ার অভিযোগে এ মামলাটি দায়ের করা হয়।
মামলার নথি থেকে জানা যায়, আসামিরা একটি এক্স করোলা গাড়ির চালক সোহেলকে মারধর করে তার পকেট থেকে ৭ হাজার ২শ টাকা ছিনিয়ে নেন। এ ঘটনায় ওই দিনই রমনা মডেল থানার এসআই আলী হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।
এরপর ২০১৪ সালের ৫ জুলাই এসআই দীপক কুমার দাস তদন্ত করে আসামিদের বিরুদ্ধে চার্জ শিট দাখিল করেন। এর আগে গত ১৬ অক্টোবর এ মামলাটির চার্জ শুনানি হওয়ার কথা ছিল। ওই দিন আসামিপক্ষের সময়ের আবেদনের ভিত্তিতে চার্জ শুনানির জন্য আজকের দিন ধার্য করা হয়।
মামলায় আসামিপক্ষে শুনানিতে অংশ নিবেন অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, অ্যাডভোকেট খোরশেদ মিয়া আলম, অ্যাডভোকেট মহসিন মিয়াসহ অন্যান্য বিএনপিপন্থি আইনজীবীরা। রাষ্ট্রপক্ষে শুনানি করবেন সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আনিসুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *