সম্পদাকীয়: উপ-মন্ত্রীর মর্যাদায় মেয়র আইভি!

Slider টপ নিউজ রাজনীতি সম্পাদকীয়

95bc213026aee9aed413438884f2cba7-5a5deb5540963

 

 

 

 

 

শত শত মানুষের সামনে আহত হওয়ার পরও  হত্যা প্রচেষ্টার মামলা করতে পারেন নি নারায়নগঞ্জ সিটিকরপোরেশনের মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভি। উপ-মন্ত্রীর পদমর্যাদা প্রাপ্ত সরকার দলীয় এই মেয়র নিজেকে নিরাপদ করার জন্য আহত হয়েও মামলা করতে না পারায় নিরাপত্তা হুমকি থেকেই গেছে।

সংবাদ বিশ্লেষনে দেখা যায়, প্রকাশ্যে যে নিয়াজুল অস্ত্র নিয়ে তাড়া করেছেন, তাকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। তবে তার অস্ত্রটি গুলিসহ উদ্ধার করেছে পুলিশ, তাও পরিত্যক্ত অবস্থায়। মেয়র আইভি হত্যা চেষ্টা মামলাটি নারায়নগঞ্জ সিটিকরপোরেশন বাদীয় হয়ে করলেও পুলিশ তা রেকর্ড করেনি। কারণ এই মামলার এজাহার দায়েরের প্রেক্ষিতে পুলিশ বাদী হয়ে একটি মামলা করেন। যে মামলায় কাউকে আসামী হিসেবে সনাক্ত করা হয়নি।

সাধারণ মানুষ মনে করেন, সাংসদ শামীম উসমান নিজে রাস্তায় নেমেছেন। তার পক্ষ হয়ে নিয়াজুল অস্ত্র হাতে রাস্তায় ছিলেন। ভিডিও ফুটেজে তা স্পষ্ট হলেও পুলিশের চোখে তা ছিল অস্পষ্ট। মানে হল, পুলিশ জেনে শুনে  বুঝে ও দেখেও নিয়জুলকে আসামী করেনি।

সরকার দলীয় ও উপ-মন্ত্রীর পদমর্যাদা সম্পন্ন একজন মেয়র, নিজে আহত হয়ে যদি মামলা করতে না পারেন তবে সাধারণ মানুষের ক্ষেত্রে কি হতে পারে, তা নতুন করে বুঝার দরকার নেই। সরকার আইনের শাষন নিয়ে হৈ চৈ করলেও আইন কতটুকু যথাযথভাবে প্রয়োগ হচ্ছে, মেয়র আইভির মামলা করতে না পারা তার প্রমান।

আইন সকলের জন্য সমান। এটা সাংবিধানিক কথা। কিন্তু আমাদের দলীয় সরকারগুলো আইন কি ভাবে প্রয়োগ করছে তা উদ্বেগেরে বিষয়। কারণ আইন নিজের মত করে প্রয়োগ করা হচ্ছে ও হয়েছেও। আইন, আইনের মত করে আইনের গতিতে চলা উচিত। তবেই দেশ ও জনগনের স্বার্থ সুরক্ষা হবে।

ড. এ কে এম রিপন আনসারী

এডিটর ইনচীফ

গ্রামবাংলানিউজটোয়েন্টিফোরডটকম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *