কালিয়াকৈরে প্রতিপক্ষের ভয়ে স্কুলে যেতে পারছে না দুই শিশু

Slider গ্রাম বাংলা

27048611_198911344180987_359835600_o

 

 

 

 

 

গাজীপুর অফিস: জেলার কালিয়াকৈর উপজেলার  পূর্ব চান্দরা বোর্ড মিল এলাকায় জায়গা-জমি নিয়ে সৃষ্ট বিরোধের জের ধরে প্রতিপক্ষের ভয়ে স্কুলে যেতে পারছে না ১ম ও ৪র্থ শ্রেনীর   দুই শিশু। শিশু  দুটির পরিবারের বিরুদ্ধে   একের পর এক মামলা ও প্রতিপক্ষের ভয় ভীতির কারণে তারা পালিয়ে আছে। ফলে স্কুলে যাওয়া বন্ধ হয়ে গেছে ওই দুই শিশুর।

আজ সোমবার গাজীপুরের সাংবাদিকদের নিকট ওই নির্যাতিত পরিবার এই অভিযোগ করেন।

অভিযোগে বলা হয়, কালিয়াকৈর পৌর এলাকার পূর্বচান্দরা বোর্ডমিল এলাকায় জনৈক মোগর আলীর ছেলে সদু শিকদার গংদের ২৮৮ শতাংশ জমি রয়েছে। দীর্ঘ  সময় ধরে সাদু শিকদার পরিবার পরিজন নিয়ে পৈতিক ভিটায় বসবাস করছেন। সম্প্রতি একটি চক্র জমি দখলে উদ্দেশ্যে সাদু শিকদারের পরিবারের সকল সদস্যের  বরুদ্ধে ১০ লাখ টাকা চাাঁদাবাজীর একটি মামলা সহ মোট তিনটি মামলা করেন। ওই সকল মামলায় পুলিশ সাদু শিকদার সহ ওই পরিবারের ৩ সদস্যকে গ্রেফতার করে ।  গ্রেফতারকৃতরা দীর্ঘ সময় হাজত বাস করে জামিনে ছাড়া পায়।  কিন্তু জামিনে ছাড়া পাওয়ার পরও সাদু  শিকদারের পরিবার বাড়িতে আসলেই পুলিশ এসে বাড়ি ঘেরাও করে। একই সঙ্গে প্রতিপক্ষের লোকজনও মহড়া দেয়। ফলে এই পরিবার বাড়ি ছেড়ে পালিয়ে যায়।

অভিযোগে বলা হয়, প্রতিপক্ষ পুলিশ দিয়ে হয়রানী করার কারণে  সাদু শিকাদারের শিশুপুত্র ১ম শ্রেনীর ছাত্র   ফিরোজ ও ৪র্থ শ্রেনীর ছাত্রী সুমাইয়া স্কুলে যেতে পারছে না। এই দুই শিশু স্থানীয় একটি কেজি স্কুলে লেখাপড়া করে।

এ ব্যাপারে কালিয়াকৈর থানার অফিসার ইনচার্জ(ওসি)  মোঃ রফিকুল ইসলাম বলেন, সাদু শিকাদারের স্ত্রীর সহ কয়েকজনের বিরুদ্ধে নতুন মামলা রেকর্ড হয়েছে। তবে শিশুদের স্কুলে যেতে বাঁধা নেই।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *