উত্তরা এভারগ্রীন হাই স্কুল এন্ড কলেজের বার্ষিক ফলাফল ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত

Slider ঢাকা শিক্ষা

IMG_2779

 

 

 

 

 

 

 

 

 

উত্তরা প্রতিনিধি : রাজধানীর উত্তরায় এভারগ্রীন হাই স্কুল এন্ড কলেজ এর ২০১৭ সালের বার্ষিক ফলাফল, আলোচনা সভা, পুরস্কার বিতরনী ও মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্টান আজ শনিরবার সকালে উত্তরা ১২ নম্বর সেক্টরস্থ সোনারগাঁও জনপথ সড়কের রূপায়ন সিটিতে অনুষ্টিত হয়েছে।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এভারগ্রীন হাই স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান ও শিক্ষানুরাগী আলহাজ মো: সিরাজুল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উত্তরা ট্রাক মালিক সমিতির সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ মো: আবুল হাশেম মাতাব্বর।

এভারগ্রীন হাই স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ নাজমা বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন উত্তরা-তুরাগ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক সমিতির সভাপতি ও বিশিষ্ট ব্যবসায় মো: মোস্তফা মাতাব্বর, উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সিনিয়র সাংবাদিক এস.এম.মনির হোসেন জীবন, এভারগ্রীন হাই স্কুলের ইংরেজী শিক্ষক মো: মশিউর রহমান রুবেল, স্কুলের ভাইস প্রেসিডেন্ট মো: নূরে আলম, বিশিষ্ট ব্যবসায়ী মো: আনোয়ার হোসেন, এস.এস,সি শিক্ষার্থী আশিকুর রহমান আশিক ও শিক্ষার্থী শীলা বক্তৃতা করেন।

প্রধান অতিথির হিসেবে এভারগ্রীন হাই স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান ও শিক্ষানুরাগী আলহাজ মো: সিরাজুল হক বলেন, তথ্যপ্রযুক্তির যুগে আমাদের নতুন প্রজন্মের শিক্ষার্থীরা মেধার দিক থেকে পিছিয়ে নেই। তারা দিন দিন এগিয়ে যাচ্ছেন ।

তিনি আরও বলেন, শিক্ষা হলো জাতির মেরুদন্ড। আমাদের ছেলে মেয়েদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে আগামী দিনে গড়ে তুলতে হবে। শিক্ষকরা হলো মানুষ গড়ার কারিগর। তাই শিক্ষার কোন বিকল্প নেই।
বিশেষ অতিথির বক্তব্যে আলহাজ মো: আবুল হাশেম মাতাব্বর বলেন, শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি করতে পারেনা।

যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি ততো বেশি উন্নত । নতুন প্রজন্মের শিক্ষার্থীরা এগিয়ে যাচেছ এবং এগিয়ে যাবে।বিশেষ অতিথির বক্তব্যে সিনিয়র সাংবাদিক এস.এম.মনির হোসেন জীবন বলেন, বর্তমান যুগ হলো তথ্যপ্রযুক্তির যুগ। বর্তমান সরকার হলো শিক্ষাবান্ধব সরকার। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাখাতে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছেন।

তিনি আরও বলেন, আমাদের দেশের ছেলে-মেয়েরা এখন আর পিছিয়ে নেই। দেশে শিক্ষিতের হার বেড়েঠে। সেই সাথে শিক্ষার মান ও বেড়েছে। বাংলাদেশ এগিয়ে যাচেছ এবং আগামী দিনে আরও বেশি এগিয়ে যাবে।

স্কুলের ভাইস প্রেসিডেন্ট মো: নূরে আলম বলেন, স্কুলের শিক্ষার্থীদের জন্য সিসিটিভি ক্যামেরা স্থাপন (বসানো) হয়েছে। সেই সাথে ডিজিটাল ক্লাস রুম গড়ে তুলা হয়েছে।

তিনি আরও বলেন, ২০০১ সালে উত্তরা ১২ নম্বর সেক্টরে এভারগ্রীন হাই স্কুল প্রতিষ্টা করা হয়। দীর্ঘ প্রায় ১৬ বছর ধরে সুনামের সাথে স্কুলটি পরিচালিত হয়ে আসছে। ইতি মধ্যে স্কুলকে কলেজে রূপান্তিত করা হয়েছে।

অনুষ্টানের প্রধান অতিথি এভারগ্রীন হাই স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান ও শিক্ষানুরাগী আলহাজ মো: সিরাজুল হক, বিশেষ অতিথি আলহাজ মো: আবুল হাশেম মাতাব্বর ও মো: মোস্তফা মাতাব্বর কৃতি ছাত্র-ছাত্রীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্টানের দ্বিতীয় পর্বে আজ বিকেলে এক মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়। শিক্ষার্থীরা এসময় নাচ,গান,কবিতা,নৃত্য পরিবেশন করা হয়। এসময় স্কুলের শিক্ষক,শিক্ষিকা, অভিভাবক, শিক্ষার্থী, ও এলাকার সর্বস্তরের মানুষ অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *