সুবাহর মামলায় ইলিয়াসকে আত্মসমর্পণ করতে হবে ২২ মার্চ

Slider বাংলার আদালত

যৌতুক চেয়ে নির্যাতনের অভিযোগে অভিনেত্রী শাহ হুমায়রা হোসেন সুবহার করা মামলায় তার গায়ক স্বামী ইলিয়াস হোসাইনের আত্মসমর্পণের তারিখ পিছিয়েছে। ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর ভারপ্রাপ্ত বিচারক জুলফিকার হায়াত বুধবার ইলিয়াসের আত্মসমর্পণ এবং তার জামিনের বিষয়ে শুনানির জন আগামী ২২ মার্চ তারিখ রেখেছেন।

আজ বুধবার মামলার বাদী সুবহা আদালতে হাজির ছিলেন। তবে অসুস্থ থাকায় উপস্থিত ছিলেন না ইলিয়াস। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী ইশতিয়াক আলম গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন। জানা গেছে, সুবহা কান্না জড়িত কণ্ঠে আদালতে কথা বলতে অনুমতি চান। তখন বিচারক বলেন, ‘আপনি অনেক আইনজীবী নিয়োগ দিয়েছেন, তারা তো কথা বলছে।’ এরপর আদালত সময় আবেদন মঞ্জুর করে আগামী ২২ মার্চ জামিন শুনানির পরবর্তী দিন ঠিক করেন ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর ভারপ্রাপ্ত বিচারক জুলফিকার হায়াতের আদালতে।

এদিকে, এ মামলায় উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিনে ছিলেন ইলিয়াস। জামিনের মেয়াদ শেষ হতে যাওয়ায় গত ২২ ফেব্রুয়ারি বিচারিক আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি। আদালত বাদীর উপস্থিতিতে জামিন শুনানির জন্য ২ মার্চ দিন ধার্য করেন।
উল্লেখ্য, গত ৩ জানুয়ারি যৌতুকের জন্য নির্যাতনের অভিযোগে রাজধানীর বনানী থানায় মামলা করেন সুবহা। মামলার এজাহারে বলা হয়, ইলিয়াস সুবহার কাছে ফ্ল্যাট কেনা বাবদ ৫০ লাখ এবং গাড়ির জন্য আরও ৩০ লাখ টাকা যৌতুক দাবি করেন। এ নিয়ে তাদের ঝগড়া হয়। এর জের ধরে রাত ৮টার দিকে সুবহাকে শারীরিক নির্যাতন করেন ইলিয়াস। পরদিন আবারও ৮০ লাখ টাকা যৌতুক চান তিনি। তা দিতে অস্বীকৃতি জানালে ইলিয়াস সুবহাকে মারধর এবং মাথা দেয়ালের সঙ্গে ঠুকে জখম করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *