চার মাসের মধ্যে ডিএসইতে সর্বনিম্ন লেনদেন

অর্থ ও বাণিজ্য
image_156069.8977_1সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে।
এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের চেয়ে ১৫ পয়েন্ট বেড়ে চার হাজার ৭৭২ পয়েন্টে অবস্থান করছে। লেনদেন হয়েছে  ২৬৩ কোটি ৭৯ লাখ ৭১ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট, যা আগের দিনের চেয়ে ৪৮ কোটি টাকা কম এবং চার মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন।এর আগে গত ২০ জুলাই ডিএসইতে ২৬৩ কোটি ৬৯ লাখ ৭৩ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়।
ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৬২টির, কমেছে ১০৫টির এবং অপরিবর্তিত  রয়েছে ৩৫টি  কোম্পানির শেয়ারের দাম। ডিএসইর ওয়েবসাইট সূত্রে এসব তথ্য জানা যায়।
বৃহস্পতিবার লেনদেনের ভিত্তিতে (টাকায়) শীর্ষ ১০টি কোম্পানি হলো- কেয়া কসমেটিক্স, বেক্সিমকো লিঃ, স্কয়ার ফার্মা, ওয়েস্টার্ন মেরিন, সামিট এ্যালাইন্স পোর্ট, খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাঃ লিঃ, ইউসিবিএল, বেক্সিমকো ফার্মা, যমুনা অয়েল ও গ্রামীণফোন।
বৃহস্পতিবার সিএসইতে সাধারণ সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে আট হাজার ৯৫২ পয়েন্টে। লেনদেন হয়েছে ২২ কোটি ৭৭ লাখ ৫১ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট, যা আগের দিনের চেয়ে দুই টাকা কম।
সিএসইতে লেনদেন হওয়া ২০৯টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৯০টির, কমেছে ৮৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টি কোম্পানির শেয়ারের দাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *