‘খালেদা জিয়ার মদদে জঙ্গিবাদের উত্থান হয়েছিল’

রাজনীতি

image_151269.kamrul1‘বিএনপি নেত্রী খালেদা জিয়ার মদদে জঙ্গিবাদের উত্থান হয়েছিল’ মন্তব্য করে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, জঙ্গিরা তার পতন ঘটাবে। তাকে শুধু ঢাল হিসেবে ব্যবহার করছে। কোনোদিন তাকে তারা মানবে না। কারণ হলো- জঙ্গিবাদের যে ফর্মুলা সেই ফর্মুলায় মেয়েরা কর্মক্ষেত্রে বের হতে পারবে না। খালেদা জিয়ার হাঁটা-চলা এবং তার অন্যান্য জিনিস তাদের পছন্দ না। তাই তারা যেকোনো সময় তাকে ফেলে দিতে পারে। তিনি তার চেহারার দিকে কখনো তাকাননি।
শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে গণতান্ত্রিক ইসলামী ঐক্যজোট আয়োজিত ‘জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে রাষ্ট্রের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
কামরুল বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা, ১৭ আগস্ট সারা দেশে বোমা হামলা, আহসান উল্লাহ মাস্টার হত্যা, এস এম কিবরিয়া হত্যা প্রত্যেকটির ঘটনার সঙ্গে জঙ্গিবাদের যোগসূত্র আছে। এটা তারেকের নেতৃত্বে হাওয়া ভবনে বসে পরিকল্পনার বৈঠক হয়েছে। একবার নয় দুইবার। আর এখনো তিনি লন্ডনে বসে জঙ্গিবাদের মদদ দিচ্ছেন।
মন্ত্রী বলেন, ২০০১ থেকে ২০০৬ সালে আগুন নিয়ে খেলা করেছেন খালেদা। সেই আগুনে একটি অঞ্চল, একটি দেশ এমনকি সারা বিশ্ব পুড়ে যেতে পারে। তিনি যে আন্দোলনের কথা বলেন এটা জনমত সৃষ্টির জন্য না। তিনি চান আগের মতো জ্বালাও পোড়াও মানুষ হত্যা।
সংগঠনের চেয়ারম্যান মাওলানা মাসউদুর রহমান বিক্রমপুরীর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, ওলামা লীগের উপদেষ্টা জি এম আতিক ও ঢাবির অধ্যাপক ড. ইমরান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *