সিরাজগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগের মনোনয়ন বিক্রি শুরু

জাতীয়

image_151244.al.gifসিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন বিক্রি শুরু হয়েছে আজ শনিবার। চলবে সোমবার পর্যন্ত।
শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগ সংসদীয় বোর্ডের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। আওয়ামী লীগ সংসদীয় বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করেন।
আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিদিন সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন কেনা যাবে। আগামী ২৩ ডিসেম্বর এই আসনে নির্বাচন হবে।
আগ্রহী প্রার্থীরা উপরোক্ত দিন ও সময়ে নির্ধারিত ফি বাবদ নগদ ২৫ হাজার টাকা জমা দিয়ে মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন।
আওয়ামী লীগ সংসদীয় বোর্ডের সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী, তোফায়েল আহমেদ, সৈয়দ আশরাফুল ইসলাম, সুরঞ্জিত সেনগুপ্ত ও ড. আলাউদ্দিন আহমেদ অন্যান্যের মধ্যে বৈঠকে উপস্থিত ছিলেন।
আগামী ১৭ নভেম্বর সোমবার সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের এক সভা অনুষ্ঠিত হবে। সভায় মনোনয়নপত্র সংগ্রহকারী প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে।
গত ৬ অক্টোবর ঈদের দিন সিরাজগঞ্জের রায়গঞ্জের বাড়িতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে বগুড়া নেওয়ার পথে মারা যান সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসনের সংসদ সদস্য ইসহাক হোসেন তালুকদার। সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য ইসহাক ১৯৮৬, ২০০৭ ও ২০১০ সালে তিন দফা রায়গঞ্জ-তাড়াশ আসন থেকে সাংসদ নির্বাচিত হন।
নির্বাচন কমিশন মঙ্গলবার এই উপনির্বাচনের তফসিল ঘোষণা করে। রাজশাহীতে ইসির আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে এ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয়েছে।
নির্বাচনে অংশ নিতে আগ্রহীরা ২০ নভেম্বর পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন দাখিল করতে পারবেন। ২২ নভেম্বর যাচাই-বাছাইয়ের পর ৩০ নভেম্বর পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *