ঝিনাইদহের খবর

Slider খুলনা

pic jhenaidah (2)

 
ঝিনাইদহঃ ঝিনাইদহের শৈকুপায় সাংবাদিক নামধারী হকার চঞ্চলের বিরুদ্ধে বিয়ের প্রলোভন দেখিয়ে অনৈতিক সম্পর্ক, অর্থ আত্মসাৎ ও নির্যাতনের অভিযোগ উঠেছে। রবিবার রাতে শৈলকুপা টিএনটি পাড়ার আফান মোল্যার মেয়ে স্বামী পরিত্যাক্তা চোকেলা বেগম থানায় এ লিখিত অভিযোগ করেন।

লিখিত অভিযোগ সুত্রে জানা গেছে, শৈলকুপা মধ্যপাড়ার খোয়াজ উদ্দিনের ছেলে পত্রিকার এজেন্ট চঞ্চল মাহমুদ ওরফে কুটে দীর্ঘদিন ধরে চোকেলা বেগমের সাথে বিয়ের প্রলোভন দেখিয়ে অনৈতিক সম্পর্ক গড়ে তোলে। এক পর্যায়ে ফুসলিয়ে চোকেলা বেগমের কাছ থেকে ২৫,০০০ হাজার টাকা ও ২টি মোবাইল ফোন নেয় লম্পট চঞ্চল।

মেয়েটি বিয়ের কথা বললে বিভিন্ন ভাবে কালক্ষেপন করতে থাকে। মেয়েটি বুঝতে পেরে তার দেওয়া ২৫,০০০ হাজার টাকা ও মোবাইল ফেরত চাই। টাকা ফেরত দেওয়ার কথা বলে রবিবার রাত ১০টার দিকে চঞ্চল ও তার দুই বন্ধু চোকেলা বেগমকে শৈলকুপা নতুন বাজার কলারহাটে ডেকে নিয়ে আসে।

এরপর তাকে এসব কথা কাউকে না জানানোর জন্য বিভিন্ন হুমকি ধামকি দেয় ও বিয়ে করতে অস্বীকার করে। একপর্যায়ে তাদের মধ্যে কথা কাটাকাটি শুরু হলে চঞ্চল ও তার দুই বন্ধু মিলে মেয়েটিকে শারিরিক ভাবে বিভিন্ন স্থানে নির্যাতন করে। এছাড়া তার গলায় থাকা স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়।

চোকেলা বেগমে জানান, তাকে বিয়ে করার কথা বলে চঞ্চল তার ব্যবসা প্রতিষ্ঠান শৈলকুপা চৌরাস্তার মোড়ে অবস্থিত প্রিন্ট মিডিয়া পেপার হাউজের দোকানে দীর্ঘদিন রাত্রিযাপন করেছে। এখন সে তাকে বিয়ে করতে অস্বীকার করছে। এ বিষয়ে সে থানায় ও র‌্যাবের কাছে লিখিত অভিযোগ করেছে। শৈলকুপা থানার অফিসার ইনচার্জ তরিকুল ইসলাম বলেন, এ বিষয়ে চোকেলা বেগম নামে এক মহিলা থানায় লিখিত অভিযোগ করেছে।

ঝিনাইদহে এবার এসএসসি পরীক্ষার প্রশ্নপত্রে চিকিৎসকদের লোভী হিসেবে প্রশ্ন করায় মানববন্ধন !
ঝিনাইদহঃ
২০১৭ সালের এসএসসি পরীক্ষার প্রশ্নপত্রে চিকিৎসকদের লোভী হিসেবে প্রশ্নপত্র করার প্রতিবাদে ঝিনাইদহে মানবন্ধন কর্মসূচী পালন করেছে চিকিৎসকরা।

রোবিবার দুপুরে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) জেলা শাখার উদ্যোগে সদর হাসপাতাল চত্বরে এ কর্মসূচী পালন করা হয়। বেলা ১২ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত ঘন্টব্যাপী এই কর্মসূচীতে বক্তব্য রাখেন, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) জেলা শাখার সাধারণ সম্পাদক ডা: দুলাল চক্রবর্তী, সিভিল সার্জন ডা: আব্দুল হালিম, ম্যাটস এর অধ্যক্ষ এ আর দাস, সদর হাসপাতালের সুপারেনটেনডেন্ট ডা: আইয়ুব আলী, বিএমএ জেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক ডা: রাশেদ আল মামুন, সদর হাসপাতালের গাইনী বিশেষজ্ঞ ডা: এমদাদুল হক, মেডিসিন বিশেষজ্ঞ ডা: মোকাররম হোসেন, আবাসিক মেডিকেল অফিসার ডা: অপুর্ব কুমার সাহা, সহকারী অধ্যাপক (সার্জারী) জাহিদুর রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা স্বপন কুমার কুন্ডু, মেডিকেল অফিসার ডা: প্রসেনজিৎ বিশ্বাস পার্থ ও ডা: মোয়াজ্জেম হোসেন।

সেসময় বক্তারা বলেন, চিকিৎসক একটি সম্মানী পেশা, এ পেশাকে নিয়ে কটাক্ষ করা করো কাছে কাম্য নয়। এ ধরনের প্রশ্নের প্রশ্নকর্তাসহ এর সাথে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানায় চিকিৎসকরা।

কালীগঞ্জে এবার ১০ লাখ টাকার পানবরজ ও আখক্ষেত ভস্মিভুত আগুনে পুড়ে !
ঝিনাইদহঃ
ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার শালিকা গ্রামের মাঠে আগুন লেগে একশত ৫০ শতক জমির পানের বরজ ও ৩৩ শতক জমির আখক্ষেত পুড়ে ছাই হয়ে গেছে। এতে কৃষকের প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

রবিবার বেলা দুইটার দিকে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ চাষী ও এলাকাবাসী জানায়, রবিবার বেলা দুইটার দিকে আমিরুলের পানের বরজে হঠাৎ আগুনের কালো ধোয়া দেখে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ও ফায়ার সার্ভিসে খবর দেয়। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস পৌছানোর আগেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে।

এতে শালিকা গ্রামের মুনতাজ আলীর ২৫ শতক, আমিরুল ইসলামের ২০ শতক, আব্দুল আলিমের ২০ শতক, খোকনের ২৮ শতক, রবিউল ইসলামের ২৫ শতক ও ইসরাইল হোসেনের ৩৩ শতক জমির পানের বরজ পুড়ে যায়। এছাড়া নরেন্দ্রপুর গ্রামের সাবদার হোসেনের ৩৩ শতক জমির আখক্ষেত পুড়ে ছাই হয়ে যায়।

শালিকা গ্রামের ক্ষতিগ্রস্থ পানচাষী মুনতাজ আলী জানায়, আমি এ বছর ২৫ শতক জমির পানের বরজ করি। ধার-দেনা করে প্রায় দুই লক্ষ টাকা খরচ করেছি। এই আগুনে আমার সব শেষ হয়ে গেছে। এখন কিভাবে সন্তানদের লেখাপড়া ও সংসারের খরচ চালাবো ?

কালীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার অমিও কুমার জানান, এলাকাবাসী পানের বরজে আগুন দেখে ফায়ার সার্ভিসে খবর দেয়। ঘটনাস্থলে পৌছানোর পর এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। ক্ষয়-ক্ষতির পরিমাণ প্রায় ১০ লক্ষ টাকা। আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ছাদেকুর রহমান।

ঝিনাইদহে এবার মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাই সহ ২৮ জনের বিরুদ্ধে দায়েরকৃত অভিযোগের তদন্ত শুরু !
ঝিনাইদহঃ
জাল কাগজ পত্র দাখিল করে ও রাজনৈতিক প্রভাব খাটিয়ে মুক্তিযোদ্ধা হিসাবে তালিকাভূক্ত হওয়ার অভিযোগ এনে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহনের আবেদন করায় মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ের মন্ত্রীর নিদের্শে মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাই এর সময় ২৮ জনের বিরুদ্ধে দায়েরকৃত অভিযোগের তদন্ত ও মুক্তিযোদ্ধা যাচাই বাছায়ের কাজ শনিবার সকাল থেকে শুরু হয়েছে।

মহেশপুর উপজেলা পরিষদের সামনে শনিবার সকাল ১০ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলে মুক্তিযোদ্ধা যাচাই বাছায়ের কাজ। তবে এখনও কোন মুক্তিযোদ্ধাকে বাদ দেওয়া হয়নি বলে জানাগেছে। এসময় উপস্থিত ছিলেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মকবুল হোসেন, মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশাফুর রহমান, মহেশপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ড.আব্দুল মালেক গাজিসহ উপজেলার সকল মুক্তিযোদ্ধারা।

উল্লেখ্য, ২০১৪ সালের সেপ্টেম্বরে মহেশপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ডঃ আব্দুল মালেক গাজী ২৮ জন মুক্তিযোদ্ধা কে ভুয়া মুক্তিযোদ্ধা হিসাবে উল্লেখ করে এবং তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। যাহা তদন্ত করে রিপোট দেওয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা মহেশপুর কে নির্দেশ দেওয়া হয়।

এর পুর্বে মহেশপুর উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে আসেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই। সেখানে ঝিনাইদহ-৩ (মহেশপুর-কোটচাঁদপুর) আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ¦ শফিকুল আজম খান চঞ্চল ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই এমপিকে শুভেচ্ছা জানান।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ময়জদ্দীন হামীদ, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি শেখ নিজাম উদ্দীন আহম্মেদ, সাবেক প্রচার সম্পাদক মোক্তার হোসেন, পৌর মেয়র আব্দুর রশিদ খান, পান্তাপাড়া ইউপি চেয়ারম্যান ইসমাইল হোসেন প্রমুখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *