গাইাবান্ধার খবর

Slider ফুলজান বিবির বাংলা রংপুর

7-3
পলাশবাড়ীতে বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষ্যে আলোচনা
ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ ‘হাত ধোয়ার অভ্যাস গড়ি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব হাত ধোয়া দিবস অক্টোব-২০১৬ উপলক্ষ্যে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ঢোলভাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের আয়োজনে বুধবার সকালে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
ওয়াশ ইনস্কুল প্রজেক্ট, এসকেএস ফাউন্ডেশন ও ওয়াটার এইড বাংলাদেশের সহযোগিতায় অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আকতারুজ্জামান চৌধুরী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তোফাজ্জল হোসেন।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতোয়ার হোসেন, সহকারী শিক্ষক জাফিরুল ইসলাম, ইমাম মোঃ খালিদ পাশা, ওয়াশ ইনস্কুল প্রজেক্ট উপজেলা ম্যানেজার আব্দুর রউফ, টেকনিক্যাল অফিসার আলম মিয়া, ওয়াশ প্রমোশন অফিসার সুলতানা বাহার প্রমুখ।
পরে ছাত্রীদের হাত ধোয়া দিবস উপলক্ষ্যে ধাত ধোয়ার গুরুত্ব ও এর প্রয়োজনীয়তার ওপর কুইজ প্রতিযোগিতা, ধাত ধোয়া প্রদর্শন, আলোচনা ও পুরস্কার বিতরণ করা হয়।

পলাশবাড়ী-বগুড়া মহসড়কে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১আহত ১১
ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় মালবাহী ট্রাকের সঙ্গে যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে মো. জহুরুল ইসলাম (৫৬) নামে এক বাসযাত্রী নিহত হয়েছেন।
বুধবার সকাল সাড়ে ১০টার দিকে রংপুর-ঢাকা মহাসড়কের গোবিন্দগঞ্জ পৌর শহরের দক্ষিণ বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহত জহুরুল ইসলামের বাড়ি জেলার পলাশবাড়ী উপজেলার ঝালিঙ্গী গ্রামে। তিনি ওই গ্রামের শাফায়েত উল্লাহর ছেলে।
স্থানীয়রা জানান, গাইবান্ধা থেকে নান্নু এন্টারপ্রাইজের একটি যাত্রীবাহী বাস বগুড়া যাচ্ছিল। বাসটি গোবিন্দগঞ্জের দক্ষিণ বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছলে বিপরীতমুখী মালবাহী একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই বাসের যাত্রী জহুরুল ইসলামের মৃত্যু হয়। এ ছাড়া বাসে থাকা আরও ১১ জন যাত্রী আহত হন। আহতদের উদ্ধার করে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল এবং রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল বাশার দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে লাশ উদ্ধার করে নিহতের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তাৎক্ষণিকভাবে আতদের নাম-পরিচয় জানা যায়নি।

গোবিন্দগঞ্জে ম্যাধমিক স্তরের শিক্ষকদের আইসিটি ট্রেনিং কোর্সের উদ্বোধণ
ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জে শ্রেণিকক্ষে মাল্টিমিডিয়া ক্লাস নিশ্চিতকরণের লক্ষ্যে বাংলাদেশ শিক্ষা গবেষণা ও তথ্য বুরো (ব্যানবেইস) কর্তৃক পরিচালিত মাধ্যমিক স্তরের শিক্ষকদের আইসিটি ট্রেনিং কোর্সের উদ্বোধণ করা হয়েছে।
বুধবার দুপুরে উপজেলা ইউআইটিআরসিই ভবনে ট্রেনিং কোর্সের উদ্বোধণ করেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হান্নান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফজলে এলাহী, গুরুদাস চন্দ্র বর্মন প্রমুখ। উদ্বোধণী অনুষ্ঠান পরিচালনা করেন ট্রেইনার রায়হান মোহাম্মদ মোস্তফা কামাল।
উল্লেখ্য, মাধ্যমিক স্তরের শিক্ষকদের জন্য ১৫দিন মেয়াদী এই বুনিয়াদি আইসিটি প্রশিক্ষণ কোর্সে প্রতি ব্যাচে ২৪ জন শিক্ষক অংশগ্রহন করে ২০১৬-২০১৭ সেশনের তৃতীয় ও চতৃথ ব্যাচের আনুষ্ঠানিক উদ্বোধণ এই দিন করা হয়।

গাইবান্ধায় বখাটেরা চুল কেটে দেয়ায় স্কুলে যাওয়া বন্ধ সেই কিশোরীর
ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ সন্ত্রাসীদের ধারালো ছুরি দিয়ে কাটা চুল নিয়ে লোকলজ্জা ও বখাটের ভয়ে স্কুলে যেতে পারেনি স্কুলছাত্রী নুরিনা। ঘর ও বাড়িতেও তার নিরাপত্তা নেই বলে অভিযোগ মা-বাবা ও স্কুলছাত্রীর।
গাইবান্ধা সদর উপজেলার বোয়ালী ইউনিয়নের রাধাকৃষ্ণপুর ইটলিরভিটা গ্রামের নুরু মিয়ার মেয়ে নুরিনা আকতারের (১৫) চুল কেটে দিয়েছে প্রতিবেশী সন্ত্রাসী যুবকরা। এ ঘটনায় সদর থানায় মামলা হয়েছে। পুলিশ ওই যুবকদের এখন খুঁজছে। নুরিনা আকতার পার্শ্ববর্তী রামচন্দ্রপুর ইউনিয়নের হরিণসিংহ উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী।
স্কুলছাত্রীর এই ঘটনা ঘটেছে গাইবান্ধা সদর উপজেলার বোয়ালী ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামে। ওই গ্রামের নুরু মিয়ার কিশোরী মেয়ে নুুরিনা আকতার। সে স্থানীয় হরিণসিংহ স্কুলের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী।
শনিবার সকালে স্কুল সময়ে আমজাদের বোন নুরিনা আকতার তার স্কুলের দিকে রওনা দেন। হরিনসিংহ স্কুলে পৌঁছার আগেই নির্জন স্থানে ওঁৎ পেতে থাকা তিন সন্ত্রাসী আরিফ মিয়া, রাকিব মিয়া ও আশিক মিয়া কিশোরী নুরিনার পথ আগলে তার ওড়না দিয়ে তাকে গাছের সঙ্গে বেঁধে কিলঘুসি মারে। তারপর তারা কাঁচি দিয়ে নুরিনার মাথার চুল কেটে দিয়ে ছেড়ে দেয়। কাঁদতে কাঁদতে নুরিনা স্কুলে গিয়ে তার শিক্ষক ও সহপাঠীদের কাছে ঘটনা খুলে বলে। স্কুল থেকে থানায় যেতে পরামর্শ দেয়া হয়। নুরিনা কাটা চুল ঢাকতে মাথায় ওড়না পেঁচিয়ে বাড়িতে যায় এবং তার পিতা-মাতার কাছে ঘটনা বর্ণনা করে। তারপর মেয়েকে নিয়ে গাইবান্ধায় থানায় যায়।
মেয়ের মাথার চুল কেটে নেয়া এবং সম্ভ্রমহানির ঘটনায় অভিযুক্ত তিন সন্ত্রাসীর নামে থানায় মামলা করেন পিতা নুরু মিয়া। গাইবান্ধা সদর থানার ওসি মেহেদী হাসান অভিযোগ হাতে পেয়ে গ্রামে অভিযান চালিয়ে অভিযুক্তদের গ্রেপ্তার করে।
গ্রেপ্তারের পর এলাকায় উত্তেজনা দেখা দেয়। সংঘবদ্ধ সন্ত্রাসীরা মামলা তুলে নিতে বলা হয়। মামলা তুলে না নিলে পরিণতি আরো ভয়াবহ হবে। এই ভয়ে ও লোকলজ্জায় গত তিন দিন ধরে স্কুল যাওয়া বন্ধ করে দিয়েছে নুরিনা। দিনরাত বাড়িতে বন্দি হয়ে আছে সে।

সুন্দরগঞ্জে ছাপড়হাটী ইউনিয়নকে বাল্য বিয়ে মুক্ত ঘোষণা
ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ছাপড়হাটী ইউনিয়নকে বাল্য বিবাহ মুক্ত ঘোষণা করলেন জেলা প্রশাসক-আব্দুস সামাদ।
এ উপলক্ষ্যে গতকাল সন্ধ্যায় ছাপড়হাটী এমসি উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় চেয়ারম্যান কনক কুমার গোস্বামীর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন-ভারপ্রাপ্ত ইউএনও হাবিবুল আলম, থানা অফিসার ইনচার্জ-ইসরাইল হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা-শাহানাজ আক্তার।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-ছাপড়হাটী ইউপি আ’লীগের সভাপতি-কাওছার আলী সরকার, সাংস্কৃতিক জোটের সভাপতি-হাফিজা বেগম কাকলী, ছাপড়হাটী ইউনিয়নের পুলিশিং কমিটির সভাপতি-ফিরোজ কবির, বাংলাদেশ আ’লীগ-যুবলীগ সুন্দরগঞ্জ পৌর শাখার যুগ্ম আহ্বায়ক-আনিছুর রহমান চঞ্চল, ছাপড়হাটী এমসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক-আব্দুল আহাদ বকুল, বাগানের ঘাট মহিলা দাখিল মাদ্রাসার সুপার-আব্দুস সামাদ, ছাপড়হাটী ইউনিয়নের পূজা উদ্যাপন কমিটির সভাপতি-প্রশান্ত কুমার বিটিশ, ছাপড়হাটী ইউনিয়নের নিকাহ রেজিষ্ট্রার-আইনুল হক প্রমূখ।
আলোচনা শেষে প্রধান অতিথি উপস্থিত সকলকে একযোগে বাল্য বিয়ে মুক্ত শপথ বাক্য পাঠ করান।

পলাশবাড়ীতে খাদ্য বান্ধব কর্মসূচির ১৪ বস্তা চাল আটক,,প্রতিবাদে মানববন্ধন
ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার হোসেনপুর ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচির ১৪ বস্তা চাল পাচারের সময় এলাকাবাসী আটক করে।আবস্থার বেগতিক দেখে লাখ টাকায় রফাদফা। প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন।
ঘটনাটি ঘটেছে গতকাল সকালে উপজেলার হোসেনপুর ইউনিয়নে।প্রত্যক্ষদর্শীরা জানান ঘটনার দিন ভোর বেলা খাদ্যবান্ধব কর্মসুচীর ডিলার মোকলেছুর রহমান ডাবলু তার গুদাম ঘড় থেকে দুটি ভ্যান যোগে ১৪ বস্তা চাল নিয়ে পলাশবাড়ীর উদ্দেশ্যে রওয়ানা দেয়।বিষয়টি এলাকাবাসীর সন্দেহ হলে ভ্যান চালককে আটক করে এ সময় ভ্যান চালক জানায় চাল গুলো উপজেলা আওয়ামীলীগ অফিসে যাচ্ছে।
এতে এলাকাবাসীর সন্দেহ আর ও তীব্র হয় তারা ভ্যান চালক হামিদ কে জোর করে ধরলে হামিদ স্বীকার করে চাল গুলো বিক্রি করা হয়েছে।পরে এলাকাবাসী চাল আটক করে স্থানীয় মেরীরহাট বাজারে জনৈক ব্যাক্তির ঘড়ে আটক করে।অবস্থার বেগতিক দেখে ডিলার মোকলেছুর রহমান ডাবলু উপজেলা আওয়ামীলীগের জনৈক নেতার সহায়তা নিয়ে লাখ টাকার বিনিময়ে তাৎক্ষনিক বিষয়টি নিস্পত্তি করে।
ঘটনার অনেক পড়ে পুলিশ উপস্থিত হয়।পুলিশ প্রাথমিক ভাবে ঘটনার সত্যতা পেলে ও পাচার করা ১৪ বস্তা চাল ততক্ষনে সরিয়ে ফেলা হয়।
ডিলারের অনিয়ম ওজনে কারচুপি চাল কালোবাজারে পাচার করার প্রতিবাদে গতকাল স্থানীয় মেরীরহাটে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়।মানববন্ধন থেকে ডিলার মোকলেছুর রহমান ডাবলু ও তদারকি কর্মকর্তা এ কে এম মমিনুল ইসলামের শাস্তির দাবী করা হয়।
খাদ্য বান্ধব কর্মসুচীর চাল কালোবাজারে বিক্রির বিষয়ে জানতে চাইলে পলাশবাড়ী থানার অফিসার ইনচার্জ মুজিবুর রহমান পিপিএম জানান,বিষয়টি তদন্তধীন।আমরা চাল উদ্ধারের চেষ্টা করছি।
পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তোফাজ্জল হোসেন বলেন বিষয়টি তদন্তধীন আছে প্রমানিত হলে ব্যাবস্থা গ্রহন করা হবে।

ব্রহ্মপুত্র ভাঙ্গনে দিশেহারা গাইবান্ধার কামারজানীবাসী
ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ ব্রহ্মপুত্র নদের ভাঙ্গনে দিশেহারা হয়ে পড়েছেন গাইবান্ধার কামারজানীবাসী। হুমকির মুখে পড়েছে সরকারী, বেসরকারি স্থাপনাসহ ঐতিহ্যবাহী কামারজানী বন্দর।
বালুর বস্তা ফেলা হলেও ভাঙ্গন প্রতিরোধে স্থায়ী পদক্ষেপের অপেক্ষায় ব্রহ্মপুত্রের পাড়ে কেবল হা-হুতাশ করছেন নদী পাড়ের মানুষেরা। অবশ্য ভাঙ্গন প্রতিরোধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা।
কয়েক দফা ভাঙ্গনে নি:স্ব জহুর আলী সবশেষ আশ্রয় নেন গাইবান্ধা সদর উপজেলার কামারজানি ইউনিয়নের গোঘাট গ্রামে। কিন্তু ব্রহ্মপুত্র নদ তার পিছু ছাড়েনি।
২২ বিঘা সম্পত্তির পুরোটাই এখন ব্রহ্মপুত্রের পেটে। ছিন্নভিন্ন হয়ে বিভিন্ন জায়গায় আশ্রয় নিয়েছে ছেলে-মেয়েরা। ৮৪ বছর বয়সের এই বৃদ্ধ’র মতো গ্রামের আর সবার গল্প অনেকটা একই রকম।
ভাঙ্গনের কবলে পড়ে নদী গর্ভে যাই যাই করছে কলমু এফএনসি সরকারি প্রাথমিক বিদ্যালয়। বন্যা নিয়ন্ত্রণ বাঁধসহ হুমকির মুখে পড়েছে সরকারি বেসরকারি বিভিন্ন স্থাপনা।
ভাঙ্গন প্রতিরোধে পানি উন্নয়ন বোর্ড বালির বস্তা ফেলা শুরু করলেও তাতে সন্তুষ্ট নয় ভুক্তভোগীরা।
অবশ্য ভাঙ্গন প্রতিরোধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলেন গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. সেলিম।
গত পঞ্চাশ বছরে কামারজানি ইউনিয়নের তিন কিলোমিটার এলাকা নদীগর্ভে বিলীন হয়েছে।
এলাকাবাসীর দাবী ভাঙ্গন ঠোকানোর জন্য পানি উন্নয়ন বোর্ডের বরাদ্দকৃত অর্থের পরিকল্পনা অনুযায়ী সঠিক ব্যবহার নিশ্চিত করা হলে স্থায়ীভাবে যেমন ভাঙ্গন প্রতিরোধ হবে, তেমনি কমে আসবে বাস্তহারাদের সংখ্যা। এলাকার অসহায় নি:স্ব মানুষগুলোর মধ্যেও স্বস্তি ফিরে আসবে।

সুন্দরগঞ্জে ৯নং ছাপড়হাটি ইউনিয়ন বাল্য বিবাহ মুক্ত ঘোষণা
ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইরান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার ৯নং ছাপড়হাটি ইউনিয়ন পরিষদের আয়োজনে হাজারও মানুষের উপস্থিতিতে শপথ বাক্য পাঠের মধ্য দিয়ে সুন্দরগঞ্জ উপজেলার প্রত্যন্ত ইউনিয়ন ৯নং ছাপড়হাটী ইউনিয়নকে বাল্য বিবাহমুক্ত ঘোষণা করা হয়।
ছাপড়হাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কনক কুমার গোস্মামী সভাপতিত্বে আলোচনা সভা ও শপথ গ্রহন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন গাইবান্ধা জেলার সুযোগ্য জেলা প্রশাসক জনাব মোঃ আব্দুস সামাদ। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার (ভার) হাবিবুল আলম,সুন্দরগঞ্জ থানা অফিসার ইনর্চাজ সহ শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও বিভিন্ন পেশাজীবীর মানুষের উপস্থিতে শপথ গ্রহনের মাধ্যমে ৯নং ছাপড়হাটি ইউনিয়ন কে বাল্য বিবাহ মুক্ত ঘোষণা করা হয়।।

সাদুল্যাপুরে খাদ্যবান্ধব কর্মসূচির ২৩২ জনের সংশোধিত তালিকা জমা
ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার ৩নং দামোদরপুর ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচির তালিকা প্রণয়নে ব্যাপক অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে ইউএনও মো. আহ্সান হাবীবের নির্দেশে অবশেষে ২৩২ জনের নামের সংশোধিত তালিকা জমা দেওয়া হয়েছে।
দামোদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এজেডএম সাজেদুল ইসলাম স্বাধীন স্বাক্ষরিত ১২২০ জনের মধ্যে ২৩২ জনের সংশোধিত তালিকা অনুসন্ধানে দেখা যায়, তালিকার ৬৩৯নং ক্রমিকে দামোদরপুর ইউনিয়ন আ’লীগের যুগ্ন সম্পাদক আলমগীর হোসেনের স্ত্রী নাজমা বেগম, ৮৮৭নং ক্রমিক থেকে পর্যায় ক্রমে তার ছোট ভাই সনজু মিয়া, মনজু মিয়া ও রনজু মিয়ার নাম রয়েছে।
তালিকার ২, ৩নং ক্রমিকে একই পরিবারের মা ও ছেলে, ১৫০, ১৫১, ২৯৯, ৩০০, ৫৪৭, ৫৪৮, ৫৪৯, ৫৮০ ও ৫৮১নং ক্রমিকে পর্যায়ক্রমে কয়েক পরিবারের সহোদর ভাইয়ের নাম রয়েছে। এছাড়া ৪৯১ ও ৪৯৪নং ক্রমিকে একাধিক নারীকে (ঢাকায় থাকেন, তাদের ভোটার আইডি কার্ড ঢাকার ঠিকানা) তালিকাভূক্ত করা হয়েছে।
এছাড়া তালিকা থেকে বাদ পড়েনি ব্যবসায়ী, পাকা বাড়ি ও স্বচ্ছল ব্যক্তিদের নাম। অনেক স্বচ্ছল ব্যক্তির পরিবর্তে স্ত্রীর নাম এবং একই পরিবারের একাধিক সহোদরের নাম রয়েছে। আবার আগের তালিকায় বাবার নাম ছিল, এখন বাবার পরিবর্তে ছেলের নাম অন্তভূক্ত হয়েছে।
সাদুল্যাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আহ্সান হাবীব জানান, তালিকা সংশোধণীর পরেও কোন অনিয়ম, একই পরিবারের একাধিক সদস্য ও স্বচ্ছল ব্যক্তির নাম পাওয়া গেলে তদন্ত সাপেক্ষে চেয়ারম্যান, ওয়ার্ড মেম্বার ও সংশ্লিষ্ট কার্ডধারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে, প্রকৃত গৃহহীন ও হতদরিদ্র অনেকের অভিযোগ, রাজনৈতিক নেতা, চেয়ারম্যান, মেম্বার, উপজেলা চেয়ারম্যানসহ তালিকা প্রণয়ণ কমিটি স্বজনপ্রীতির মাধ্যমে স্বচ্ছল ও একই পরিবারের একাধিক ব্যক্তির নাম অন্তভূক্ত করেছেন। তাই প্রধানমন্ত্রীর খাদ্যবান্ধব কর্মসূচিকে যারা বিতর্কিত করছে তাদের এবং তালিকাভূক্ত স্বচ্ছল ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবী জানান তারা।
প্রসঙ্গতঃ দামোদরপুর ইউনিয়নে ১২২০ জনের তালিকায় একাধিক আওয়ামী লীগ নেতা, নেতার ভাই, চাকুরীজিবী, শিক্ষক, চিকিৎসক, সাবেক মেম্বার, শিক্ষকের স্ত্রী, বড় ব্যবসায়ী ও স্বামী-স্ত্রী এবং মেয়েসহ স্বচ্ছল ব্যক্তিরা তালিকাভূক্ত হয়ে প্রথম কিস্তির চাল উত্তোলন করেন। এ সময় অভিযুক্ত আকাব্বর আদালতে উপস্থিত ছিলেন।

গোবিন্দগঞ্জ রিপোর্টার্স ফোরামের কার্যনির্বাহী কমিটি পূর্ণ গঠন
ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ রিপোর্টার্স ফোরামের কার্যনির্বাহী কমিটি পূর্ণগঠন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার সকাল ১১টায় ফোরাম কার্যালয়ে এক আলোচনা সভায় গোবিন্দগঞ্জ রিপোর্টার্স ফোরাম ও জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি রফিকুল ইসলাম রফিকের সভাপতিত্বে সভায় সর্ব সন্মতিক্রমে আগামী ৩ বছরের জন্য রফিকুল ইসলাম রফিককে সভাপতি, শাহ আলম সরকার সাজু সহ-সভাপতি,তাজুল ইসলাম প্রধানকে সাধারন সম্পাদক, আব্দুল খালেক মন্ডল যুগ্ন সম্পাদক,তারাজুল ইসলাম সাংগঠনিক সম্পাদক,বাবু কালামানিক দেব দপ্তর সম্পাদক,বি,কম শিখা দত্ত প্রচার,সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক,মোয়াজ্জেম হোসেন ও নুর আলম আকন্দকে কার্যনির্বাহী কমিটির সদস্য করে ৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

পীরগঞ্জে গৃহবধূ হত্যায় স্বামীর যাবজ্জীবন
ছাদেকুল ইসলাম রুবেল/গাইবান্ধা প্রতিনিধি ঃ রংপুরের পীরগঞ্জে স্ত্রী হত্যার অভিযোগে স্বামী আকাব্বর আলীর যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। বুধবার দুপুরে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক আবু জাফর মোহাম্মদ কামরুজ্জামান এ আদেশ দেন।
পাবলিক প্রসিকিউটর (এপিপি) ফারুক মো. রেয়াজুল করিম জানান, ২০১৩ সালের ৩১ মে পারিবারিক কলহের জেরে স্ত্রী রিনা বেগমকে শ্বাসরোধ হত্যা করে ওড়না পেঁচিয়ে ঝুলিয়ে রাখে। পরে স্থানীয়দের খবরে পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠায়।
এ ঘটনায় নিহত রিনা বেগমের ভাই রওশন আলী আকাব্বরকে একমাত্র আসামি করে হত্যা মামলা করেন। দুই পক্ষের যুক্তিতর্ক ও দীর্ঘ শুনানি শেষে বিচারক বুধবার এ রায় দেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *