বিচারপতি অভিশংসন আইনের প্রতিবাদে বুধ ও বৃহস্পতিবার ২০ দলের বিক্ষোভ

গ্রাম বাংলা জাতীয় টপ নিউজ সারাদেশ

63153_20 dol logo
গ্রাম বাংলা ডেস্ক: বিচারপতিদের অভিশংসনের ক্ষমতা সংসদের হাতে ফিরিয়ে দেয়ার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এ কর্মসূচি ঘোষণা করেন। এ সময় ২০ দলীয় জোটের নেতারা উপস্থিত ছিলেন।

কর্মসূচির মধ্যে রয়েছে আগামীকাল সারা দেশে এবং বৃহস্পতিবার ঢাকা মহানগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ পালন করবে ২০ দলীয় জোট।

ক্ষমতাসীন সরকারেক অবৈধ আখ্যা দিয়ে নজরুল ইসলাম খান বলেন, সরকার জনগণের নিরাপত্তার পরিবর্তে মৌলিক অধিকার কেড়ে নিয়েছে। সম্প্রচার নীতিমালা দিয়ে গণমাধ্যমের কণ্ঠরোধ করেছে। ক্ষমতায় থাকতে একের পর এক কালাকানুন প্রণয়ন করছে সরকার।

তিনি বলেন, বিচারপতিদের নিজেদের নিয়ন্ত্রণে রাখতেই বিচারপতি অভিশংসন আইন করেছে এই সরকার। তাদের উদ্দেশ্য একটাই। আর তা হচ্ছে জোর করে ক্ষমতায় টিকে থাকা। অতীতেও আওয়ামী লীগ ক্ষমতায় এসে একই ধরণের আইন প্রণয়ন করেছিল।

তিনি আরো বলেন, অবৈধ সরকারের অবৈধ সংসদ জনগণের প্রতিনিধিত্ব করে না। তারা বিরোধীদলকে দমন করতে এবার বিচারপতি অভিশংসন বিল পাস করেছে। এরমাধ্যমে বিচার বিভাগের নিয়ন্ত্রণ নিজেদের নিয়ন্ত্রণে নিচ্ছে সরকার। যাতে করে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের বাইরে বিচারকররা কোনো রায় দিতে না পারেন।

নজরুল ইসলাম বলেন, সরকার যত আইনই করুক না কেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে জনগণকে সাথে নিয়ে সব চক্রান্ত ও ষড়যন্ত্র রুখে দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *