শ্রীপুরে অবৈধ সংযোগ দিয়ে কোটি টাকার বানিজ্য ভ্রাম্যমান আদালতের অভিযান

Slider গ্রাম বাংলা

রমজান আলী রুবেল,শ্রীপুর(গাজীপুর)প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে তিতাস গ্যাস কতৃপক্ষ অভিযান চালিয়ে প্রায় দুই কিলোমিটার অবৈধ গ্যাসের সংযোগ পাইপ ও অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেছে। বৃহস্পতিবার ১৭ অক্টোবর দুপুরে উপজেলার তেলিহাটি ইউনিয়নের এমসিবাজার এলাকায় তিতাস গ্যাস ভালুকা অফিসের উদ্দোগে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ওই এলাকা থেকে অবৈধ ভাবে স্থাপন করা দুই ইঞ্চি গ্যাসের পাইপ লাইন এবং অর্ধশত অবৈধ সংযোগ চিচ্ছিন্ন করা হয়।

বিষয়টি নিশ্চিত করে তিতাস গ্যাস ট্রান্সমিশন কোম্পানীর ভালুকার ব্যবস্থাপক মো. শাজাহান আলী জানান, ওই গ্রামের মো. তাইজুদ্দিন বেপারীর ছেলে মো. লিটন বেপারীর নেতৃত্বে দুই ইঞ্চি ব্যাসের দুই কিলেমিটার দীর্ঘ গ্যাস পাইপ স্থাপন করে দুই শত সংযোগ দেয়ার প্রকৃয়া করা হয়। এরই মধ্যে অবৈধভাবে অর্ধশতটি সংযোগ দিয়ে দিচ্ছিলো চক্র টি। আরো দেড়শতাধিক সংযোগ দেয়ার প্রস্তুতি নিচ্ছিলো। বিষয়টি অবগত হয়ে বৃহস্পতিবার দুপুরে ওই এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করাহয়।

অভিযানে নেতৃত্ব দেন তিতাস গ্যাস ট্রান্সমিশন কোম্পানী লি: এর ময়মনসিংহের উপ-মহাব্যবস্থাপক সুরঞ্জিত কুমার দে, শ্রীপুরের সহকারী কমিশার (ভূমি) আতাহার শাকিল, শ্রীপুর থানার উপপরিদর্শক মো. অহিদুজ্জামান। অভিযানের খবর পেয়ে অবৈধ সংযোগকারীরা বাড়ি ছেড়ে পালিয়ে যায়।

অভিযুক্ত লিটন বেপারীকে পাওয়া যায়নি। অভিযানে অবৈধ ভাবে স্থাপিত দুই ইঞ্চিব্যাসের দুই কিলোমিটার অবৈধ লাইন অপসারণ করা হয়। অর্ধশতটি অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তিতাস গ্যাসের ওই কর্মকর্তা আরো জানান, অবৈধ সংযোগে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *