টঙ্গীতে এক সহকারী অধ্যাপকের পদত্যাগ নিয়ে পরস্পর বিরোধী বক্তব্য

Slider গ্রাম বাংলা


টঙ্গীতে সহকারী অধ্যাপককে জোর করে পদত্যাগের ছবি

গাজীপুর: গাজীপুরের টঙ্গীতে তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা মাহতাব উদ্দিনকে জোর করে পদত্যাগ করানোর অভিযোগ উঠেছে। এ বিষয়ে অধ্যক্ষ বলেছেন, এটা আমাদের অভ্যন্তরীন বিষয়।

পদত্যাগী শিক্ষক ও অধ্যক্ষের সঙ্গে কথা বলে এ তথ্য জানা যায়।

প্রাপ্ত তথ্যমতে, সোমবার দুপুরে মাদরাসার একদল শিক্ষার্থী মাহতাব উদ্দিনকে পদত্যাগ করার জন্য চাপ দেয়। এক পর্যায়ের তিনি পদত্যাগ করতে বাধ্য হন। এরপর ছাত্ররা পদত্যাগপত্র প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মিজানুর রহমানের কাছে জমা দেন।

সাধারণ ছাত্রদের অভিযোগ, শিক্ষক মাহতাব উদ্দিন দূর্নীতিতে জড়িত। বিভিন্ন সময় তার বিরুদ্ধে আনীত একাধিক অভিযোগ প্রমানিত হলেও তিনি পদত্যাগ করেননি।

এ বিষয়ে তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা মাহতাব উদ্দিন বলেন, আমি জামায়াতে ইসলামীর গাজীপুর মহানগরের রোকন। ১১ হাজার ছাত্রের মধ্যে কিছু সংখ্যক ছাত্র কেন আমাকে জোর করে পদত্যাগ করালো বুঝতেছি না। আমার মনে হয় প্রতিযোগিতা থেকে কারো ইন্দনে ছাত্রদের ভুল বুঝানো হয়েছে। আমি ন্যায় বিচার চাই।

তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মিজানুর রহমান বলেন, এটা প্রতিষ্ঠানের আভ্যন্তরীন বিষয়। প্রতিষ্ঠান বিষয়টি দেখতেছে।

প্রসঙ্গত: সাম্প্রতিক সময়ে সারাদেশের মত টঙ্গীতেও একাধিক শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক পদত্যাগের ঘটনা ঘটে। জোর করে পদত্যাগের অভিযোগ প্রায় সব ঘটনার। এ বিষয়ে সরকারের উচ্চ মহল থেকে হুসিয়ারী থাকলেও বন্ধ হচ্ছে না সমালোচিত পদত্যাগের ঘটনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *