কালিগঞ্জে খ্রীষ্টান পল্লীতে ভোটের ফলাফল পুন:গণনার আবেদন নিয়ে উত্তেজনা

Slider বাংলার মুখোমুখি
Exif_JPEG_420

গাজীপুর: গাজীপুরের কালিগঞ্জে খৃীষ্টান অধ্যুষিত তুমিলিয়ায় খ্রিস্টান কো- অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের নির্বাচনে ফলাফল ঘোষণার ৪৮ ঘন্টার মধ্যে চেয়ারম্যান পদের ভোট পুনরায় গণনার আবেদন করেছেন এক ভোটে পরাজিত প্রার্থী। এই নিয়ে সাড়ে ছয় হাজার ৪৩১ জন ভোটারের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে।

রবিবার(১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় নির্বাচন পরিচালনা সংস্থার প্রধান ঢাকা জেলা সমবায় কর্মকর্তা ও গাজীপুর জেলার অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা মোহাম্মাদ সাদ্দাম হোসেন, চেয়ারম্যান পদে ভোট পুন:গণনার আবেদন প্রাপ্তীর কথা স্বীকার করেন।

এদিকে এক ভোটে চেয়ারম্যান পদে বিজয় ও ফলাফল ঘোষণার ৪৮ ঘন্টার মধ্যে ভোট পুন:গণনার আবেদন করায় বিজয়ী ও পরাজিত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে।

গত শুক্রবার খ্রিষ্টান অধ্যুষিত কালিগঞ্জের তুমিলিয়ায় তুমুল প্রতিদ্বন্ধিতায় অনুষ্ঠিত তুমুলিয়া খ্রিস্টান কো- অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের নির্বাচনে এক ভোট বেশী পেয়ে চেয়ারম্যান হন রিংকু লরেন্স গমেজ। তিনি পেয়েছেন ২০৮৫ ভোট। নিকটতম প্রতিদ্বন্ধী অনিল লিও কস্তা পেয়েছেন ২০৮৪ ভোট। কালিগঞ্জ উপজেলার তুমিলিয়া ইউনিয়নের তুমিলিয়া বালক উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে ২২টি বুথে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহন করা হয়।

নির্বাচন পরিচলনা কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন জেলা সমবায় কার্যালয়ের উপ সহকারী নিবন্ধক মো: দেলোয়ার হোসেন, সদস্য হিসেবে কালিগঞ্জ উপজেলা সমবায় কর্মকর্তা আতাউর রহমান ও সমবায় পরিদর্শক আব্দুস শুকুর সার্বিক দায়িত্ব পালন করেছেন। কালিগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা ফারজানা তাসলিম সহ উপজেলার বিভিন্ন স্তরের সরকারি কর্মকর্তা ও অসংখ্য পুলিশ সদস্য ভোটের সার্বিক আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে নিয়োজিত ছিল।

ফলাফল জানিয়ে কালিগঞ্জ উপজেলা সমবায় কর্মকর্তা আতাউর রহমান বলেন, এই সংগঠনের ৬৪৩১ জন ভেটারের মধ্যে ৪৩০০টি ভোট পড়েছে। তুমুলিয়া ইউনিয়নের ১৩ টি গ্রামের এই সমিতির ২২ টি পদে ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন। ফলাফলে এক ভোট বেশী পেয়ে চেয়ারম্যান হয়েছেন রিংকু লরেন্স গমেজ। উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে সকলের অংশগ্রহণে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তিন বছর পর পর এই সমিতিতে ভোট হয়। ২২ টি পদের মধ্যে ব্যবস্থাপনা কমিটির ১২জন, ঋণদান পরিষদের ৫ জন ও পর্যবেক্ষণ পরিষদের ৫ জন সহ মোট ২২ টি পদ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *