গাজীপুরে বিএনপির নতুন উদ্যোগ ‘গুচ্ছ আলোচনা‘

Slider গ্রাম বাংলা

গাজীপুর: “তারেক রহমানের সমকালীন বার্তা এবং বর্তমান রাষ্ট্রসংস্কার ভাবনা”কে জ্ঞানপিপাসু স্বচ্ছ তরুন প্রজন্ম এবং তৃনমূলের কাছে পৌছানোর লক্ষ্যে গুচ্ছ আলোচনা, সভা ও সেমিনারের মত ধারাবাহিক কর্মসূচি শুরু করা হয়েছে।

এ উপলক্ষ্যে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা.মাজহারুল আলম গাজীপুর মহানগরের পৌরসুপার মার্কেটের দোতলায় এক গুচ্ছ আলোচনায় বলেন, গণতন্ত্রের ক্রান্তিকালের কান্ডারী দেশনায়ক তারেক রহমান স্বাধীনতা, সার্বভৌমত্ব, এবং দেশপ্রেমের একজন সাহসী উত্তরাধিকার। মহান স্বাধীনতার ঘোষক, জেড ফোর্সের অধিনায়ক, মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার, আধুনিক বাংলাদেশের রূপকার, বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান যাঁর পিতা , তিনবারের প্রধানমন্ত্রী, সংসদীয় গণতন্ত্রের প্রবর্তক, দেশনেত্রী বেগম খালেদা জিয়া যাঁর মা—।

এ কারনেই গণতন্ত্রের দুর্দিনে সুদীর্ঘ ১৬ বছর সংগ্রাম ও ত্যাগের মাধ্যমে দেশনায়ক তারেক রহমান জাতিকে গণতন্ত্র পুনরুদ্ধার করার নেতৃত্ব দিয়েছেন।
ডা.মাজহার বলেন, বিএনপি কখনো ফ্যাসিস্ট ছিলনা। ঐতিহাসিক সত্য হলো, একদলীয় বাকশাল গঠন, ১০ বছর স্বৈরশাসককে সহযোগিতা, কুখ্যাত এক-এগারোকে সমর্থন, ১৬ বছর দেশে ভোটারবিহীন সংস্কৃতি, গণহত্যা, আয়নাঘর, গুম, নির্যাতন, গায়েবি মামলা, ব্যাংক লোপাট এবং ফ্যাসিস্ট হয়ে গণরোষে দেশ থেকে পলায়ন এ সবকিছুই মরহুম শেখ মুজিব, পতিত শেখ হাসিনা এবং তাদের দোসরদের কলঙ্কিত ইতিহাস। পক্ষান্তরে, শহীদ জিয়া, খালেদা জিয়া, এবং তারেক রহমান এবং তাঁদের গণতন্ত্রকামী অনুসারীরা ঐতিহাসিক ভাবে জাতির গণতন্ত্রের জন্য সর্বোচ্চ ত্যাগ করে গেছেন।

একগুচ্ছ জ্ঞানপিপাসু তরুন ও তৃণমূলের মধ্যে মতো বিনিময় করেন, সহকারী অধ্যাপক মোঃ শরীফুল ইসলাম সেলিম, (ওয়ার্ড ১৫), সহযোগী অধ্যাপক মোঃ হায়দার ইকবাল খান, বঙ্গবন্ধু কৃষি বিশ্ব বিদ্যালয়, জিয়া পরিষদের মহানগর যুগ্ম সম্পাদক মাফিকুর রহমান সেলিম,মোঃ ইনতাজুল হক রুবেল ( ১৩ নং ওয়ার্ড), মোঃ নুরুল হক,সিঃযুগ্ম সম্পাদক বিএনপি (ওয়ার্ড ১৪), মোঃ নাজমুল আহমেদ, রাষ্ট্র বিজ্ঞান, মোঃ তৌহিদুল ইসলাম প্রিয়, বিএনপি (১৪নং ওয়ার্ড),মোঃ জহিরুল ইসলাম, প্রাইভেট জব,বিএনপি, মোঃ জামিরুল ইসলাম শুভ,(শিক্ষা এডমিন), মোঃ মামুন খান,ব্যবসা (১৫নং ওয়ার্ড), মোঃ কামরুজ্জামান মিলন, ব্যবসা,(১৫ নং ওয়ার্ড), মোঃ মাজহারুল ইসলাম, মার্কেটিং ম্যানেজার, (ওয়ার্ড ১৩), মোঃনজরুল ইসলাম, সহ সাংগঠনিক,বিএনপি, (ওয়ার্ড ১৪), প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *