আশুলিয়ায় শিল্পাঞ্চলে বিক্ষোভ ও ভাঙচুরের অভিযোগে আটক ৩

Slider সারাদেশ


আশুলিয়ায় শিল্পাঞ্চলে বিক্ষোভ ও ভাঙচুরের অভিযোগে তিন যুবককে আটক করেছে আশুলিয়া থানা পুলিশ।

বুধবার (৪ সেপ্টেম্বর) রাতে আশুলিয়া থানার পরিদর্শক (ওসি তদন্ত) মাসুদুর রহমান ঢাকা পোস্টকে আটকের বিষয়টি নিশ্চিত করেন। এর আগে বিকেল ৫টার দিকে আশুলিয়ার জিরাবো এলাকায় দেওয়ান সিএনজি পাম্পের পাশে একটি পোশাক কারখানার সামনে থেকে তাদের আটক করে পুলিশ।

আটকরা হলেন– তুহিন খান (২২), আশিকুর রহমান (১৮) ও মনির হোসেন (২৪)। তবে তাৎক্ষণিকভাবে আটকদের বিস্তারিত পরিচয় এবং কোনো পোশাক কারখানার শ্রমিক তাও জানা সম্ভব হয়নি।

পুলিশ জানায়, টানা কয়েকদিনের শ্রমিক অসন্তোষ শিল্প কারখানার কাজ ব্যাহত হচ্ছে। বুধবার পোশাক কারখানায় বিক্ষোভ ও ভাঙচুরের কারণে আশুলিয়ার জিরাবো এলাকার দেওয়ান পেট্রোল পাম্পের পাশ থেকে ওই তিন যুবককে আটক করা হয়েছে।

আশুলিয়া থানার পরিদর্শক (ওসি তদন্ত) মাসুদুর রহমান ঢাকা পোস্টকে বলেন, পোশাক কারখানায় বিক্ষোভ ও ভাঙচুরের কারণে তাদের আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান তিনি।

উল্লেখ্য, টানা কয়েকদিন বিভিন্ন পোশাক কারখানায় বিভিন্ন দাবিতে শ্রমিকরা বিক্ষোভ করছে। এতে টানা কয়েকদিনের শ্রমিক বিক্ষোভে মালিক পক্ষ কিছু কিছু দাবি মঙ্গলবার মেনে নিয়েছিল। তবে তা আবার মালিক পক্ষ মেনে না নেওয়ার কারণে ফের শ্রমিক বিক্ষোভ শুরু হয়। এতে আশুলিয়ার বিভিন্ন কারখানার পোশাক শ্রমিকরা উত্তেজিত হয়ে কারখানার সামনে ও সড়কে বিক্ষোভ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *