কালিগঞ্জে উচ্চ বিদ্যালয় মাঠে রমরমা পশুর হাট কিছুই জানেন না প্রধান শিক্ষক

Slider গ্রাম বাংলা

গাজীপুর: গাজীপুরের কালিগঞ্জ উপজলার নরুন উচ্চ বিদ্যালয় মাঠে রমরমা পশুর হাট বসেছে । গতকাল শুক্রবার ২৮ হাজার টাকা ইজারা নেয়া বাজারে ছয় লাখ টাকা উঠেছে। কাল রবিবার আবার হাট বসবে। হাটের বিষয়ে কিছুই জানেন না প্রধান শিক্ষক।

আজ শনিবার (১৫ জুন) সরেজমিন গাজীপুর জেলার কালিগঞ্জ উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের নরুন উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে এই খবর পাওয়া যায়।

জানা যায়, নরুন উচ্চ বিদ্যালয় মাঠে কোরবানীর পশুর হাট বসেছে। পুরো মাঠ বাঁশের খুঁটিতে পোতা। গতকাল শুক্রবার প্রায় তিন হাজারের মত পশু উঠেছিল বাজারে। এরমধ্যে প্রায় এক হাজারের মত পশু বিক্রি হয়েছে। ইজারাদার গতকাল আসিল আদায় করেছেন ছয় লক্ষ টাকা। কাল রবিবার আবার এই মাঠে হাট বসার কথা রয়েছে।

স্থানীয় কয়েকজন শিক্ষার্থী কালের কন্ঠকে বলেন, প্রতিদিন বিকেলে আমরা মাঠে খেলাধুলা করতাম। এখন কোরবানীর হাটের জন্য খেলাধুলা বন্ধ।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রতি বছরই এই মাঠে কতিপয় নেতা পশুর হাট করেন। তারা প্রভাবশালী হওয়ায় কেউ প্রতিবাদ করতে পারেন না।

এই বিষয়ে নরুন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসোতোষ চন্দ্র শীল বলেন, আমার স্কুলের মাঠে কোরবানীর পশুর হাট বসেছে সত্য কিন্তু আমি জানিনা। আমাকে কোন চিঠি দেয়া হয়নি। শুনেছি স্থানীয় কয়েকজন নেতা ইজারা পেয়েছেন।

কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম ইমাম রাজী টুলু বলেন, নরুন উচ্চ বিদ্যালয় মাঠে ২৮ হাজার ৫০০ টাকা ইজারায় পশুর হাট দেয়া হয়েছে সাথে ১৫ শতাংশ ভ্যাট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *