বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ২ মার্কিন কংগ্রেসম্যানের শ্রদ্ধা

Slider জাতীয়

ঢাকায় সফররত দুই মার্কিন কংগ্রেসম্যান ধানমন্ডি ৩২ নাম্বারে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেছেন। আজ রোববার বেলা সাড়ে ১১টায় তারা জাদুঘরের ভেতরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এদের একজন ক্ষমতাসীন ডেমোক্রেটিক পার্টির কংগ্রেস সদস্য এড কেইস ও অপরজন রিপাবলিকান পার্টির রিচার্ড ম্যাকরমিক। দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় তারা পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন। বিকেলে রাজনৈতিক নেতৃবৃন্দের সঙ্গে চা চক্রের কথা রয়েছে।

গতকাল শনিবার ভোরে স্ত্রীসহ ঢাকায় পৌঁছান রিপাবলিকান দলের কংগ্রেসম্যান রিচার্ড ম্যাকরমিক। পরে সকালের দিকে কয়েক ঘণ্টা ঢাকা ঘুরে দেখেন তিনি। আর আজ রোববার ভোরে কংগ্রেসম্যান এড কেইস ঢাকা পৌঁছান।

সোমবার কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প সফর করবেন দুই কংগ্রেসম্যানের সফরসঙ্গীরা। সেখানে যুক্তরাষ্ট্রের অর্থায়ন কতটা যৌক্তিক হচ্ছে তা যাচাই করবেন তারা। এ ছাড়া তারা রোহিঙ্গা ক্যাম্পে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন (আরআরআরসি), জাতিসংঘের সংশ্লিষ্ট সংস্থাগুলোর সঙ্গে বৈঠক করবেন। আগামী মঙ্গলবার সকালে দুই কংগ্রেসম্যানের ঢাকা ছাড়ার কথা রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা আমাদের সময়কে বলেন, মার্কিন কংগ্রেসের সদস্যরা মূলত রোহিঙ্গা শিবিরের আর্থিক অবস্থাসহ সামগ্রিক পরিস্থিতি দেখতে বাংলাদেশে আসছেন। রোহিঙ্গাদের এখন পর্যন্ত সর্বোচ্চ আর্থিক সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র। সেই হিসেবে তাদের অর্থায়ন কীভাবে কাজে লাগানো হচ্ছে, তা দেখতে আসছেন দুই কংগ্রেসম্যান। পাশাপাশি এখন যে আর্থিক সংকট চলছে, তার প্রেক্ষাপটে নতুন করে আর কী করার আছে, সেটিও তারা সরেজমিনে দেখবেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *