সেমিফাইনাল ব্রাজিল-জার্মানি লড়বে মঙ্গলবার

Slider খেলা গ্রাম বাংলা টপ নিউজ সারাবিশ্ব

Brazil_Germani_bg_982743335
গ্রাম বাংলা ডেস্ক: কোয়ার্টার ফাইনালে জয়লাভ করে সেমিফাইনাল নিশ্চিত করলো ব্রাজিল ও জার্মানি। আগামী মঙ্গরবার   সেমিফাইনালে লড়বে দল দু’টি।

শুক্রবার সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়নই প্রতিপক্ষের বিপক্ষে দারুণ জয় তুলে নেয়।

শুক্রবার রাত ১০টায় রিওডি জেনেরিওর মারাকানা স্টেডিয়ামে শুরু হওয়া দিনের প্রথম কোয়ার্টার ফাইনালে ১-০ গোলে ফরাসিদের বিপক্ষে জয় তুলে নেয় জার্মানরা। ফ্রান্সের জালে দলের পক্ষে একবারের জন্য বল পাঠান ম্যাট হামেলস। জার্মানির তুমুল আক্রমণের মুখে পাল্টা আক্রমণ চালালেও কোনো গোলের দেখা পায়নি করিম বেনজেমা-অলিভার গিরোদদের ফ্রান্স। শেষ পর্যন্ত ১-০ গোলেই জয় তুলে নিয়ে মাঠ ছাড়ে জার্মানি।

দিনের শেষ খেলায় কলম্বিয়ার বিপক্ষে ২-১ গোলের উড়ন্ত জয় তুলে ‘স্বর্গের’ আরও কাছাকাছি পৌঁছে যায় ব্রাজিল। ব্রাজিলিয়ানদের পক্ষে দু’টি গোল উদযাপন করেন অধিনায়ক থিয়াগো সিলভা ও ডেভিড লুইজ। কলম্বিয়ানদের পক্ষে পেনাল্টি শটে একমাত্র গোল ব্যবধান কমান হামেস রদ্রিগেজ। শেষ মুহূর্তের ওই গোলের পর আর কোনো পক্ষ গোল উদযাপন করতে না পারলে ২-১ গোলে জয় তুলে সেমিফাইনাল নিশ্চিত করে স্বাগতিকরা।

কোয়ার্টার ফাইনালে জয়ী এ দু’দল আগামী ৮ জুলাই বেলো হরিজন্তের এস্তাদিও মিনেইরাও স্টেডিয়ামে সেমিফাইনালে মুখোমুখি হবে।

দু’দলের এর আগের ২১ বারের লড়াইয়ে ১২ বার জয় পেয়েছে ব্রাজিল, ৪ বার জয় পেয়েছে জার্মানি, ৫টির ফল ড্র’তে মীমাংসিত।

বিশ্বকাপে ব্রাজিল-জার্মানির মুখোমুখি লড়াই হয়েছে দু’বার। ১৯৭৪ সালে দ্বিতীয় পর্বের খেলায় পূর্ব জার্মানির বিপক্ষে ১-০ গোলে জয় তুলে নেয় ব্রাজিল। সর্বশেষ দু’দলের লড়াই হয় ২০০২ সালের বিশ্বকাপে ফাইনালে। সে লড়াইয়ে ২-০ গোলে জয় তুলে নিয়ে পঞ্চম শিরোপা ঘরে তুলে ব্রাজিলিয়ানরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *