শনাক্ত ৪৪ কোটি ছাড়ালো, একদিনে সাড়ে ৭ হাজার মৃত্যু

Slider সারাবিশ্ব

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আবারও বেড়েছে দৈনিক মৃত্যু ও শনাক্ত। এ মারণ ভাইরাসটিতে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ৭ হাজার ৫১৬ জন। আগের দিন ৬ হাজার ৮১৩ জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে মহামারির শুরু থেকে ভাইরাসটিতে মোট মৃত্যু বেড়ে পৌঁছেছে ৫৯ লাখ ৯২ হাজার ৫৪ জনে।

ভাইরাসটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ১৪ লাখ ৬২ হাজার ৫৯৯ জন। আগের দিন শনাক্ত হয়েছিল ১৩ লাখ ৩৭ হাজার ৩৯৮ জন। বিশ্বে মোট শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৪৪ কোটি ১ লাখ ১৪ হাজার ৫৯৫ জনে।

বৃহস্পতিবার (৩ মার্চ) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

একদিনে সবচেয়ে বেশি ১ লাখ ৯৮ হাজার ৪৫৭ জন শনাক্ত হয়েছে জার্মানিতে। এসময়ে মারা গেছেন ২৫৫ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৫১ লাখ ৭৩ হাজার ১৭০ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ২৩ হাজার ৯৭৬ জনের।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি ১ হাজার ৬৯০ জনের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এসময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪৬ হাজার ৫১২ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এ পর্যন্ত ৮ কোটি ৭ লাখ ৬০ হাজার ৩৮০ জন করোনায় আক্রান্ত এবং মারা গেছেন ৯ লাখ ৭৯ হাজার ৬৩৭ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৭৮৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে সংক্রমিত হয়েছেন ৯৭ হাজার ৪৫৫ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৬৫ লাখ ৯২ হাজার ৮২৫ জন এবং মারা গেছেন ৩ লাখ ৫৩ হাজার ২৩০ জন।

আক্রান্তের দিক থেকে তালিকায় তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৩০ হাজার ৯৯৫ জন এবং মারা গেছেন ৩৩৫ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত বেড়ে ২ কোটি ৮৮ লাখ ৪২ হাজার ১৬০ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৫০ হাজার ৫২ জনে।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৬ হাজার ১৬২ জন এবং মারা গেছেন ১৭৩ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৪ কোটি ২৯ লাখ ৪৪ হাজার ৭৬১ জন এবং মারা গেছেন ৫ লাখ ১৪ হাজার ৪১৯ জন।

২৪ ঘণ্টায় তুরস্কে আক্রান্ত ৫৬ হাজার ৭৮০ জন এবং মারা গেছেন ১৮৯ জন। ইতালিতে নতুন আক্রান্ত ৩৬ হাজার ৪২৯ জন এবং মারা গেছেন ২১৪ জন। ইন্দোনেশিয়ায় নতুন আক্রান্ত ৪০ হাজার ৯২০ জন এবং মারা গেছেন ৩৭৬ জন।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৫৭ হাজার ৬৯৭ জন এবং মারা গেছেন ১৮৬ জন। দেশটিতে এ পর্যন্ত ২ কোটি ২৮ লাখ ৪০ হাজার ৩০৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৩৮ হাজার ৭৬২ জন মারা গেছেন। গত একদিনে পোল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৭৩৭ জন এবং মারা গেছেন ২৭৭ জন।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে চিলিতে ৩০ জন, আর্জেন্টিনায় ১৩৩ জন, ইরানে ২০৩ জন, জাপানে ২২৭ জন, রোমানিয়ায় ৮৯ জন, ফিলিপাইনে ৫৩ জন এবং দক্ষিণ কোরিয়ায় ৯৬ জন এবং মেক্সিকোতে ৩৮২ জন মারা গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *