টাঙ্গাইলের নাগরপুরে ১১ দোকানীকে ৪৪০০ টাকা জরিমানা

Slider গ্রাম বাংলা


সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইল জেলার নাগরপুরে রমজানে নিত্যপ্রয়োজনীয় পন্যের মূল্য নিয়ন্ত্রনে রাখতে কঠোর অবস্থানে প্রশাসন। এমনকি নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সাবধান করা সহ জরিমানাও করা হচ্ছে। এতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব মো.শহীদুল ইসলামের নির্দেশনা অনুযায়ী নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ ফয়েজুল ইসলাম ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তারিন মসরুর এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন।

গত সোমবার (২৭ ই এপ্রিল) নাগরপুর উপজেলার সদর বাজার ও ধুবড়িয়া বাজারে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। আর এ সময় বাড়তি দামে পন্য বিক্রি, মূল্য তালিকা টাঙ্গিয়ে না রাখা, এমনকি নির্দেশনা না মেনে অপ্রয়োজনীয় দোকানপাট খোলা সহ বিভিন্ন অপরাধে ১১ জন ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষন আইনের ৩৮, ৪০ ধারা ও দন্ড বিধির ২৬৯ ধারায় তাদেরকে ৪৪০০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও অন্যান্য দোকানগুলোকে প্রাথমিকভাবে সতর্ক করে দেওয়া হয়েছে।

সৈয়দ ফয়েজুল ইসলাম জানিয়েছেন,”সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছেন। এছাড়াও দেশে ভোগ্য পন্যের পর্যাপ্ত মজুদ রয়েছে। তবে রমজানকে কেন্দ্র করে কোন ব্যবসায়ী যেন কারসাজি করে অহেতুক পণ্যের দাম বাড়িয়ে না দেয় সেদিকে প্রশাসনের তীক্ষ্ণ দৃষ্টি রয়েছে। এরই ফলে অসাধু ব্যবসায়ীদের দৌরাত্ব রুখতে পুরো রমজান মাস জুড়ে আমাদের অভিযান অব্যাহত থাকবে। এর পাশাপাশি লকডাউনে সরকারি নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে যারা অপ্রয়োজনীয় দোকানপাট খোলা রেখেছেন তাদের প্রাথমিকভাবে সতর্ক করে দেওয়া হয়েছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *