সাঙ্গাকারা ৯১, শ্রীলঙ্কা ২৩৯

খেলা

sangakara-1418232651ডেস্ক : বয়সে বুড়িয়ে গেলেও ব্যাট হাতে এখনো প্রায় তরুণের মতো খেলেন কুমার সাঙ্গাকারা। বুধবার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পঞ্চম ওয়ানডেতে ৯১ রান করেন তিনি। এর মধ্য দিয়ে ক্যারিয়ারের ৯১তম হাফ সেঞ্চুরির দেখা পেলেন লঙ্কান এই ব্যাটসম্যান। তার ব্যাটিং নৈপূণ্যে ৪৯ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৩৯ রান তুলতে সক্ষম হয় শ্রীলঙ্কা ।
টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই কুশাল পেরেরার (০) উইকেটটি হারিয়ে বিপাকে পড়ে শ্রীলঙ্কা। তবে দ্বিতীয় উইকেট জুটিতে স্বাগতিকদের পথ দেখান তিলকরত্নে দিলশান ও কুমার সাঙ্গাকারা। ৩১ বলে ৩৫ করে জর্ডানের শিকার হন দিলশান।
এরপর বিদায় নেন মাহেলা জয়াবর্ধনেও (২)। সাঙ্গাকারাকে যোগ্য সঙ্গ দেন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। কিন্তু ৪০ রানের বেশি করতে পারেননি তিনি। ম্যাথুসকে সাজঘরের পথ দেখান জর্ডান। আর ট্রেডওয়েল ফেরান লাহিরু থিরিমান্নেকে (৮)।
তবে একপাশ আগলে রেখে ১২৩ বলে ৯১ রানের মূল্যবান এক ইনিংস খেলেন সাঙ্গাকারা। ১০টি চারের মারে সাজানো তার এই ইনিংসের অবসান হয় ক্রিস ওকসের বলে জো রুটের তালুবন্দি হয়ে।
৪৭ রানে ছয় উইকেট নিয়ে ইংল্যান্ডের সেরা বোলার ক্রিস ওকস। তিনি একে একে বিদায় করেন সাঙ্গাকারা, জয়াবর্ধনে, জিভান মেন্ডিস (১২), থিসারা পেরেরা (২৭), সচিত্রা সেনানায়েকে (০) ও অজন্তা মেন্ডিসকে (০)।
দু’টি উইকেট দখলে নেন ক্রিস জর্ডান। একটি করে উইকেট নেন স্টিভেন ফিন ও জেমস ট্রেডওয়েল।
প্রসঙ্গত, সাত ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে রয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। এই ম্যাচ জিতলে সিরিজ নিশ্চিত করবে স্বাগতিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *