‘আশা করি প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা লক্ষ্যমাত্রা অর্জন করতে সক্ষম হবো’

অর্থ ও বাণিজ্য

bbbবাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ১৯৭২ সালে আমরা তৈরি পোশাক শিল্পের যাত্রা শুরু করেছিলাম। তখন এ খাত থেকে আমাদের আয় ছিল ৩৪৮ মিলিয়ন ডলার। বর্তমানে তৈরি পোশাক খাতে আমাদের আয় ৩০ বিলিয়ন ডলারের বেশি। ২০২১ সালের মধ্যে তৈরি পোশাক খাতে আয় ধরা হয়েছে ৫০ বিলিয়ন ডলার। আশা করি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এই লক্ষ্যমাত্রা অর্জন করতে সক্ষম হবো।
রবিবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনের ঢাকা অ্যাপারেলস সামিটের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
রবিবার সকাল ১১টায় বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের (বিবিএফ) সহযোগিতায় সম্মেলন শুরু হয়। দেশি-বিদেশি ব্র্যান্ড নিয়ে আয়োজিত এ সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উদ্বোধনী অধিবেশনে বক্তব্য রাখতে গিয়ে বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম বলেন, তৈরি পোশাক বাংলাদেশের অর্থনীতির অন্যতম চালিকাশক্তি। ৩০ লাখের বেশি নারী শ্রমিক এতে কর্মরত।
তিনি বলেন, বিশ্ববাজারে তৈরি পোশাক খাতে চীনের পরই বাংলাদেশের অবস্থান। আগামী ৭ বছরে এই খাত থেকে বাংলাদেশ ৫০ বিলিয়ন ডলার আয় করতে সক্ষম হবে। আর তখন লাখ লাখ লোকের কর্মসংস্থান হবে।
আতিকুল ইসলাম বলেন, বাংলাদেশের পোশাক কারখানাগুলোকে নিরাপদ করতে বিজিএমইএ আইএলওর গাইডলাইন অনুসারে কাজ করছে। তিনি বিজিএমইএর নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথাও এ সময় তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *