কীভাবে তৈরী হল বিখ্যাত ‘কুছ কুছ হোতা হ্যায়’ গানটি?

Slider বিনোদন ও মিডিয়া

171010kuch_kalerkantho_pic

 

 

 

 

যদি জিজ্ঞেস করা হয়, শাহরুখ-কাজল-রানি মুখার্জির ‘কুছ কুছ হোতা হ্যায়’ মুভিটি কত বার দেখেছেন? আপনি এই তিন সুপারস্টারের ভক্ত হন বা না হন; এই মুভিটি যে একাধিকবার দেখেছেন তাতে কোনো সন্দেহ নেই। ১৯৯৮ সালে বলিউড পরিচালক হিসেবে করণ জোহরের প্রথম ছবি ছিল ‘কুছ কুছ হোতা হ্যায়’।

বলিউডের অন্যতম সেরা রোম্যান্টিক ত্রিকোণ প্রেমের ছবির তালিকায় শীর্ষস্থানে রয়েছে এই ফিল্ম। ছবির গানগুলি আজও সমানভাবে জনপ্রিয়। রবিবার শাহরুখের শো ‘টেড টকস’ এ গিয়েছিলেন বলিউডের বিখ্যাত গীতিকার জাভেদ আখতার। সেখানেই কথোপকথনের মাঝে শাহরুখ শেয়ার করেছেন ‘কুছ কুছ হোতা হ্যায়’ গানটি তৈরি হওয়ার অন্দরের কাহিনি।

বলিউডে কিং খানের ২৫ বছরের জার্নি নিয়ে আলোচনার মাঝেই আবশ্যিকভাবেই এই ছবি নিয়ে আলোচনা হয়েছে।  শাহরুখ বলেছেন, জাভেদ আখতার নাকি এই ছবিতে কাজ করবেন না ঠিকই করে ফেলেছিলেন। কারণ ছবির নাম জাভেদের পছন্দ হয়নি।

তিনি বলেন, ‘একদিন অসম্ভব রেগে গিয়ে জাভেদজি বললেন, আমার মন তো জেগে উঠছে না; কেবল ঘুমিয়ে পড়ছে। কী করব আমি? কুছ কুছ হোতা হ্যায়… এ সবই তো তোমাদের পছন্দ!’

কোনো রকম পরিকল্পনা ছাড়া রাগের বহিঃপ্রকাশ করতে গিয়ে জাভেদ আখতার যে শব্দগুলি বলেছিলেন, সেগুলি দিয়েই ছবির টাইটেল ট্র্যাকটি তৈরি করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *