ইহজগত ছেড়ে চলে গেলেন আব্দুল বাছিত বরকতপুরী

Slider সিলেট
IMG-20171216-WA0024
হাফিজুল ইসলাম লস্কর :: আযাদ দ্বীনী এদারায়ে তা’লিম বাংলাদেশ এর সম্মানিত মহাসচিব, ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া ক্বাসিমুল উলুম দরগা মাদ্রাসার সাবেক মুহাদ্দিস, উস্তাযুল আছাতেযা আল্লামা আব্দুল বাছিত বরকতপুরী (রহ.) মওলা পাকের ডাকে সাড়া চলে গেলেন ইহজগত ছেড়ে।
শনিবার সন্ধ্যা ৭ ঘটিকার সময় বার্ধক্যজনিত কারণে অসুস্থ থাকা অবস্থায় ডাক্তার দেখানোতে যাওয়ার পথে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সিলেটসহ দেশের ইসলামি অঙ্গনে।
আব্দুল বাছিত বরকতপুরী ১৯৪৫ সালে ২৫ ডিসেম্বর সিলেটের বালাগঞ্জ উপজেলার বরকতপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ‘বরকতপুরী’ নামে পরিচিত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৭ ছেলে ও ৪ মেয়ে রেখে গেছেন।
আল্লামা আব্দুল বাসিত বরকতপুরী সুদীর্ঘ পচিঁশ বছর ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া ক্বাসিমুল উলুম দরগা মাদ্রাসার মুহাদ্দীসের দায়িত্ব পালন করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বারুতখানা মহিলা মাদ্রাসার দায়িত্ব পালন করছিলেন।
আল্লামা আব্দুল বাসিত বরকতপুরী (রহ.) মৃত্যুতে ইসলামি অঙ্গনের অসংখ্য ইসলামি ব্যক্তিত্ব ও সাপ্তাহিক ইউনানী কন্ঠের নির্বাহী সম্পাদক হাফিজুল ইসলাম লস্কর এবং হলিবিডি টুয়েন্টিফোর ডটকম’র নির্বাহী সম্পাদক রেজওয়ান আহমদ, বার্তা সম্পাদক আরাফাত হোসেন শোক ও সমবেদনা প্রকাশ করেছেন। তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেছেন।
আগামীকাল বাদ জোহর ২-৩০মিনিটের সময় সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে হযরতের জানাজা অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *