গোলাপগঞ্জে শিক্ষার প্রসারে কাজ করে যাচ্ছে এডুকেশন ট্রাষ্ট- সংবর্ধনা সভায় মোস্তাফিজুর

Slider সিলেট
received_389840654762005
হাফিজুল ইসলাম লস্কর :: গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাষ্ট (ইউ.কে) এর সাধারন সম্পাদক নির্বাচিত হওয়ায় এবং গোলাপগঞ্জ উপজেলার শিক্ষার উন্নয়নে কাজ করায় মোস্তাফিজুর রহমান চৌধুরী রুহুলকে সংবর্ধনা দেওয়া হয়েছে।
তিমির নাশক সংস্থা (তিনাস) ও ঘাসিবর্নী শাহ হক সমাজ কল্যান সংঘ এবং ইউনাইটেড ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্যোগে শুক্রবার(১৫ ডিসেম্বর) লক্ষীপাশা ইউনিয়ন অফিসের প্রাঙ্গনে লক্ষীপাশা এলাকার বিশিষ্ট মুরুব্বী আব্দুল হান্নান চৌধুরী’র সভাপতিত্বে এবং আছাদুর রহমান চৌধুরীর সঞ্চালনায় এই সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্টিত হয়েছে।
বিশিষ্ট শিক্ষানুরাগী ও গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাষ্ট (ইউ.কে) এর সাধারন সম্পাদক বলেছেন, আমি অভিভূত ও কৃতজ্ঞ যে আমার মত নগন্যকে আপনারা সংবর্ধিত করেছেন, কিন্তু আমি মনে করি এ সংবর্ধনা আপনাদের, মঞ্চে উপস্থিত সকল ব্যক্তিই এক একটি আলোকিত ব্যক্তি আর তাদের আলোই পুরো এলাকাই আলোকিত। আর আমাকে যারা ইউ কে ট্রাষ্টের সাধারন সম্পাদক নির্বাচিত করতে কাজ করেছেন, তাদের কে জানাই আমার অন্তরের অন্তরস্থল থেকে গভীর কৃতজ্ঞতা।
আমরা প্রবাসীরা মিলে গোলাপগঞ্জ এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছি। আর আমরা আমাদের এলাকার শিশুদের শিক্ষার জন্য যে কাজ করে যাচ্ছি। গোলাপগঞ্জের শিক্ষার সার্বিক উন্নয়নে গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাষ্ট (ইউ.কে) নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মাত্র হাতেগোনা কয়েকজন ট্রাস্টির মাধ্যমে শুরু হওয়া গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাষ্ট (ইউ.কে) আজ বিশাল ট্রাস্টে পরিণত হয়েছে।
প্রতিবছর উপজেলার গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে এই ট্রাস্টের পক্ষ থেকে কয়েক লক্ষ টাকা বৃত্তি প্রদান করা হচ্ছে। ট্রাস্টের বৃত্তি পাওয়া অনেক মেধাবীরা আজ শিক্ষা অর্জন করে দেশের সম্পদে পরিনত হচ্ছে। আর আমরা এই সংঘটনের সাথে জড়িত সে জন্য নিজেদের ধন্য মনে করছি। আর এই কাজে আপনাদের সহযোগিতা কামনা করছি। এবং সেই সাথে আমাদের এলাকাকে শিক্ষার আলোয় আলোকিত করতে যারা এই এলাকায় শিক্ষা প্রতিষ্টান প্রতিষ্টা করেছেন। শ্রদ্ধা চিত্তে স্বরন করছি সেই সব ক্ষনজন্মা প্রবীনদের। পরিশেষে আমি আপনাদের কাছে নিবেদন করছি, আপনারা আমার অসুস্থ মায়ের জন্য এবং আমার জন্য দো’আ করবেন।
সংবর্ধনা সভায় কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার বদরুল ইসলাম শোয়েব, বর্তমানে আমাদের সমাজে সংবর্ধনা একটি ফ্যাশন হয়ে দাড়িয়েছে। এখন সংবর্ধনার নামে অযোগ্যদের সংবর্ধনা দেওয়া হচ্ছে। ফলে সংবর্ধনা অনুষ্টানের আবেদন হারিয়ে যাচ্ছে। আমি বিশেষ ভাবে আয়োজকদের ধন্যবাদ জানাচ্ছি আজকে একজন যোগ্য এবং গুণী ব্যক্তিকে সংবর্ধনা প্রধান করান জন্য। কারন মোস্তাফিজুর রহমান চৌধুরী রুহুল’র মত যোগ্য ব্যক্তি মুল্যায়ন করা মানে গুণীজনদের প্রতি সম্মান প্রদর্শন করা। ১৯৭১ সালে পাক হানাদার বাহিনী বাঙ্গালী জাতীকে মেধা শুন্য করতে চেয়েছিল কিন্তু মোস্তাফিজুর রহমান চৌধুরীর মতো শিক্ষানুরাগী ব্যক্তিরা শিক্ষা বিস্তারে কাজ করে যাচ্ছেন বলে সমাজ শিক্ষাদীক্ষায় এগিয়ে যাচ্ছে।
উক্ত সংবর্ধনা সভায় আরো বক্তব্য রাখেন, এম সি একাডেমির অধ্যক্ষ মনসুর আহমদ চৌধুরী, ড.আব্দুল মুহিত চৌধুরী, কবি ফয়জুল রহমান চৌধুরী, ঢাকাদক্ষিন বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ’র অধ্যক্ষ রেজাউর করিম, মঞ্জুর আহমদ, আবুল হাসনাত চৌধুরী,
মাওলানা সিরাজুল ইসলাম, হলিবিডি টুয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক হাফিজুল ইসলাম লস্কর , গোলাপগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি অজামিল চন্দ্র নাথ, হলিবিডি টুয়েন্টিফোর ডটকমের নির্বাহী সম্পাদক রেজওয়ান আহমদ, ছাত্রনেতা সুহেল আহমদ, হলিবিডি টুয়েন্টিফোর ডটকমের বার্তা সম্পাদক আরাফাত হোসেন, রিংকু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *