মাভাবিপ্রবিতে শহীদ বুদ্ধিজীবী দিবসে বিভিন্ন কর্মসূচি পালিত

Slider সারাদেশ

IMG_6016

 

 

 

 

 

মোঃ শাহরিয়ার রহমান সৈকত, মাভাবিপ্রবি প্রতিনিধি: ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস ২০১৭ উপলক্ষে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে ১৩ ডিসেম্বর রাত ১১.৪৫ মিনিটে প্রশাসনিক ভবনের সামনে জমায়েত হয়ে কালো ব্যাচ ধারণ করেন। ১৪ ডিসেম্বর রাত ১২.১ মিনিটে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভ চত্ত্বরে বিশ^বিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন মোমবাতি প্রজ্জ্বলন করে দিবসের কর্মসূচি শুরু করেন।

রাত ১২.১০ মিনিটে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করে ১ মিনিট নিরবতা পালন করা হয়। শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতিচারণ করে সংক্ষিপ্ত আলোচনা করেন বিশ^বিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন। এছাড়া ১৪ ডিসেম্বর সকাল ৭.৪৫ মিনিটে বিশ^বিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরের নেতৃতে¦ জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকল কর্মসূচিতে বিশ^বিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, হল প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, প্রক্টর, শিক্ষক সমিতি, কর্মকর্তা এসোসিয়েশন, কর্মচারী সমিতি, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, ছাত্র-ছাত্রীবৃন্দ ও ছাত্র-ছাত্রীদের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠক অংশগ্রহণ করেন। পুস্পস্তবক অর্পণ শেষে শহীদ বুদ্ধিজীবীদের বিদেহী আত্মার মাগফিরাত কমনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয় এবং বাদ যোহর বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *