গাজীপুর মেম্বার বাড়ী সড়ক চলাচলের অযোগ্য

Slider গ্রাম বাংলা ঢাকা

IMG20171212162131

 

 

 

 
তুহিন সারোয়ার গাজীপুর অফিসঃ
গাজীপুর সিটি করপোরেশনের ৩৩/৩৪/৩৫ নং ওয়ার্ডের ভুষিরমীল এলাকার মেম্বার বাড়ী মসজিদ রোড়,সড়কটির প্রায় ২ কিঃমিঃ ব্রিক উঠে গিয়ে গর্ত সৃষ্টি হওয়ার কারণে সড়কটিতে যান ও জনসাধারণের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।দীর্ঘদিন ধরে চলাচলের অযোগ্য হয়ে পড়লেও কর্তৃপক্ষের সুনজরে আসেনি। ফলে পথ চারীসহ হাজার হাজার মানুষের দুর্ভোগ চরমে পৌছেছে।

সরেজমিনে দেখা যায়,রাস্তাটি খানাখন্দে ভরা,সামান্য বৃষ্টি হলেই সড়কটির বিভিন্ন স্থানে ময়লাযুক্ত পানি জমে সৃষ্টি হয় জলাবদ্ধতা।ড্রেনেজ ব্যবস্থা না থাকায় দ্রুত পানি সরে যেতে পারে না। এলাকাবাসীর অভিযোগ,বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টি হলেই সড়ক থেকে ব্রিক উঠে গিয়ে কাঁচা সড়কে পরিণত হয়ে যান ও জনসাধারণ চলাচল ব্যাহত হচ্ছে। তাছাড়া যানবাহন চলাচল ব্যাহত হওয়ায় জরুরী বিভাগের রোগীদের নিয়ে বিপাকে পড়তে হয় স্থানীয় জনসাধারণকে।এছাড়া সড়কটির দু পার্শে ছোট বড় অনেক ব্যবসা প্রতিষ্ঠানের মালিকরা অভিযোগ করেন, সামান্য বৃষ্টি হলেই এ সড়কটি চলাচল অযোগ্য হয়ে পড়ে। এ কারণে তাদের পণ্য পরিবহনে গুনতে হয় অতিরিক্ত ভাড়া।এতে ক্ষুদ্র ব্যবসায়ীদের অনেক লোকসান গুনতে হয়।তাছাড়া পণ্যবাহী গাড়ী প্রায়ই খানাখন্দে গাড়ি উল্টে ঘটে বড় ধরনের দুর্ঘটনা।এ ছাড়া রিকশা-অটোরিকশা,হিউম্যান হলার ও সিএনজি অটোরিকশার চাকা অনেক সময় পাংচার হয়ে যায়।এলাকায় অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠান উদয়ন কিন্ডার গার্ডেন,দি সিটি মডেল একাডেমী এন্ড কলেজ নোয়াব আলী মুন্সি ইসলামী মাদ্রাসা, জামাল উদ্দীন মেমোরিয়াল স্কুল,এ,এইচ,এম মোমোরিয়াল স্কুল এন্ড কলেজ,এবং বর্নমালা কিন্ডার গার্ডেন এর ছাত্র-ছাত্রীরা গার্মেন্টস কর্মীসহ এলাকার হাজার হাজার জনসাধারণ চলাচল করে থাকে এ সড়কে। নাম প্রকাশ না করার শর্তে এলাকার একাধিক ব্যাক্তিরা জানান,ঢাকা ময়মনসিংহের পার্শে রাস্তাটি তিনটি (৩৫,৩৪,৩৩,নং) ওয়ার্ডের অর্ন্তভুক্ত।স্থানীয় তিন কাউন্সিলরদের ভাগ্যের উন্নয়ন হলেও উন্নয়নের কোনো ছোঁয়া লাগেনি এ সড়কটিতে। রাস্তা মেরামতের কোন তৎপরতা দেখা যায়না স্থানীয় তিন কাউন্সিলরদের।

স্থানীয় ব্যবসায়ী মহিউদ্দীন মহি বলেন, এ এলাকার অধিকাংশ রাস্তা খানাখন্দে ভরা। সামান্য বৃষ্টি হলে লেগে থাকে জলাবদ্ধতা।তাই জরুরী ভিত্তিতে সড়কটি সংস্কার,ও পানি নিষ্কাশনের ব্যাবস্থা করা প্রয়োজন।

এদিকে,৩৩ এবং ৩৪ নং ওয়ার্ডে “দিগন্ত যুব ও সমাজ কল্যাণ সংসদ” এর সভাপতি নূর- মোহাম্মদ শরীফ বলেন,এই সড়কটির জন্য গত বছর গাজীপুর-২ আসনের এম,পি জাহিদ আহসান রাসেলের উপস্থিতিতে গাজীপুর সিটি করপোরেশনের কাউন্সিলরদের মিটিং এ এক কোটি পয়ষট্রি লাখ টাকা উক্ত রাস্তা এবং ড্রেনেজ ব্যাবস্থা মেরামতের জন্য বরাদ্ধ দেওয়া হয়, এর মধ্যে নিরানব্বই লক্ষ পয়ষট্রি হাজার টাকা বরাদ্ধ ছিল শুধুমাত্র আর,সি,সি,ড্রেনেজ ব্যাবস্থার জন্য। এর পরই বিএনপি সমর্থিত মেয়র ক্ষমতা ফিরে পাবার পর উক্ত সড়কটির বাজেট বাতিল করে অন্যত্র সরিয়ে নেন। এর পর স্থানীয় কাউন্সিলর মিজানুর রহমান এলাকাবাসীকে জানিয়েছিলেন যে শুধু রাস্তার জন্য পয়ষট্রি লক্ষ টাকা তিনি বাজেট অনুমোদন করিয়ে এনেছিলেন। এরপর রাস্তাটির আর কোন কাজ হয়নি। এ বিষয়ে স্থানীয় কাউন্সিলর মিজানুর রহমান বলেন,সড়ক মেরামতের জন্য অর্থের দরকার,অর্থ বরাদ্দ না থাকায় মেরামত কাজ করা যাচ্ছে না। রাস্তাটির মেরামতের জন্য এবারের টেন্ডারের জন্য অপেক্ষা করছি বাজেট পেলেই রাস্তাটির কাজ করতে পারব।

এ ব্যাপারে গাজীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর সাথে যোগাযোগ করে তাকে ফোনে পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *