তালাক কার্যকর হলে কার কাছে থাকবে জয়?

Slider বিনোদন ও মিডিয়া

1305117_kalerkantho_pic

 

 

 

 

বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক শাকিব খান তাঁর স্ত্রী চিত্রনায়িকা অপু বিশ্বাসকে তালাকনামা পাঠিয়েছেন। তাঁদের তালাক কার্যকর হলে ফুটফুটে শিশুসন্তান আব্রাম খান জয় থাকবে কার আছে? এই প্রশ্নটিই এখন ঘুরপাক খাচ্ছে শাকিব খান ও অপু বিশ্বাসের ভক্তদের মধ্যে।

ফেসবুকে কেউ কেউ লিখেছেন, জয়ের বয়স সবেমাত্র ১৫ মাস। দুনিয়ার এ জটিলতা এবং সম্পর্কের রোষানলে পড়ে পিষ্ট হচ্ছে কেন এ শিশুটি। -এরকম হাজারো বাক্য ফেসবুকের ওয়ালে ভেসে বেড়াচ্ছে। তাদের বিচ্ছেদ নিয়ে সালিশি পরিষদের বৈঠকের জন্যও নোটিশ পাঠানো হয়েছে। ৯০ দিনের মধ্যে বৈঠকে শাকিব খান এবং অপুর সমঝোতা না হলে পরবর্তীতে ডিভোর্সের প্রক্রিয়া শুরু হয়ে যাবে। বিচ্ছেদ চূড়ান্ত হওয়ার পর আব্রামের ভরণপোষণের দায়িত্ব নেবেন বলে জানিয়েছেন শাকিব।

এ বিষয়ে আইনজীবীর সাথে আলাপ করে জানা গেছে, স্বামী-স্ত্রীর মধ্যে বিবাহবিচ্ছেদ হওয়ার পর অভিভাবকত্ব আইন ১৮৯০ অনুযায়ী সাত বছর পর্যন্ত ছেলেসন্তান হলে মায়ের কাছে থাকবে। এ সময় মা হবেন সন্তানের শরীরী অভিভাবক। কিন্তু কোনো সম্পত্তির অধিকারী হবেন না।

যেহেতু সন্তানের স্বাভাবিক অভিভাবক হচ্ছেন বাবা। তবে এ সময় সন্তানের ভরণ-পোষণ বাবাকে বহন করতে হবে। সাত বছর পর তার শরীর ও সম্পত্তির অভিভাবক হবেন বাবা। সাত বছর পর বাবা যদি অন্যত্র বিয়ে করেন তখন নাবালক সন্তানের নিরাপত্তা ও বাবার কাছে থাকাটা অকল্যাণকর হলে এবং বাবা সন্তানের অভিভাবক নিয়ে প্রশ্নবিদ্ধ হলে দাদি বা নানি বা মায়ের কাছে থাকতে পারে। আবার মা যদি অন্যত্র বিয়ে করেন তাহলে সে ক্ষেত্রে দাদি ও নানি অগ্রাধিকার পাবেন। তখন সন্তানের মতামত ও বিবেচনা করে আদালত নির্ধারণ করবেন।

২০০৬ সালে কোটি টাকার কাবিন চলচ্চিত্রের মধ্য দিয়ে শাকিব-অপুর জুটি গড়ে ওঠে। ২০০৮ সালে শাকিব-অপু গোপনে বিয়ে করেন। এরপর গত বছর ২৭ সেপ্টেম্বর তাদের ঘরে আবরাম নামে একটি পুত্র সন্তানের জন্ম হয়। কলকাতার একটি ক্লিনিকে শাকিব-অপুর ছেলে আবরাম খান জয়ের। একসময় তাদের সম্পর্ক ধীরে ধীরে অবনতি হতে থাকে। এরই পরিপ্রেক্ষিতে চলতি বছরের ১০ এপ্রিল অপু বিশ্বাস সন্তান আবরামকে নিয়ে নিউজ টোয়েনটিফোর চ্যানেলের লাইভে এসে বিয়ে ও সন্তানের খবর ফাঁস করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *