দ্বিতীয় টেস্টেও সুযোগ পেলেন অভিষেকেই নায়ক হওয়া ব্ল্যান্ডেল

Slider খেলা

141708Blundell_kalerkantho_pic

 

 

 

 

শনিবার থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হ্যামিল্টনে শুরু হওয়া দ্বিতীয় ও শেষ টেস্টের জন্য নিউজিল্যান্ড দলে জায়গা ধরে রেখেছেন প্রথম টেস্টের নায়ক উইকেটরক্ষক টম ব্ল্যান্ডেল। এদিকে কোমরের ইনজুরির কারণে আবারো দল থেকে ছিটকে পড়েছেন বিজে ওয়াটলিং।

নিউজিল্যান্ডের হয়ে অভিষেকেই ওয়েলিংটন টেস্টে ব্ল্যান্ডেল অপরাজিত ১০৭ ইনিংস উপহার দেন। ওই ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ড ক্যারিবীয়দের ইনিংস ও ৬৭ রানে বিধ্বস্ত করে।

ম্যাচে জয়ী হবার পরে ওয়েলিংটনে বসবাসকারী ব্ল্যান্ডেল টিম বাসে না উঠে হেঁটে নিজের বাড়িতে গিয়েছেন। ব্ল্যান্ডেলের এই অসাধারণ ইনিংসের পর নিউজিল্যান্ড ক্রিকেট টুইটারে লিখেছে, ‘অভিষেক টেস্টেই সেঞ্চুরি করার পর সেটা যদি দলের জয়ে মূখ্য ভূমিকা রাখে তবে একজন খেলোয়াড়ের কী করা উচিত? এটা খুবই বিস্ময়কর যে টম বাসে না উঠে হাতে তার ম্যাচ জয়ী উইকেটটি নিয়ে বাড়ির পথে হাঁটা দিয়েছে। অবশ্যই এই ইনিংসের জন্য টম ধন্যবাদ পাবার যোগ্য। ‘

দ্বিতীয় টেস্টে ব্ল্যান্ডেলের দলে থাকার বিষয়টি কোচ মাইক হেসন নিশ্চিত করেছেন। এদিকে প্রথম সন্তান জন্মের কারণে প্রথম টেস্ট থেকে নাম প্রত্যাহার করে নেয়া তারকা পেসার টিম সাউদি দলে ফিরেছেন। ধারনা করা হচ্ছে ম্যাট হেনরির স্থানে তিনি দলভূক্ত হবেন।  হেসন বলেছেন, ‘সবকিছুই ভালোভাবে হচ্ছে, রবিবার ঘরোয়া ক্রিকেটেও সাউদি খেলেছে।

হ্যামিল্টনে তার অসাধারণ রেকর্ড রয়েছে। যে কারণে আমরা তাকে ফিরিয়ে আনছি। ‘

নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে গত পাঁচটি রাউন্ডে গ্লাভস হাতে মাঠে নামতে পারেননি ওয়াটলিং। কবে নাগাদ তিনি সুস্থ হতে পারেন এ ব্যপারে কোন ধরনের ইঙ্গিত পাওয়া যাচ্ছেনা। খুব ধীরে তার উন্নতি হচ্ছে বলে হেসন জানিয়েছেন। আগামী মার্চে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের আগে নিউজিল্যান্ড এ সময়ের মধ্যে ১৩টি ওয়ানডে ও ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।

নিউজিল্যান্ড টেস্ট স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, টম ব্ল্যান্ডেল, কলিন ডি গ্র্যান্ডহোম, লোকি ফার্গুসন, ম্যাট হেনরি, টম ল্যাথাম, হেনরি নিকোলস, জিত রাভালো, মিচেল সান্টনার, টিম সাউদি, রস টেইলর, নিল ওয়াগনার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *