ইংলিশ ক্রিকেটারদের চরিত্র নিয়ে খোঁচা দিলেন অজি কোচ!

Slider খেলা

144708jhoney_kalerkantho_pic

 

 

 

 

 

অ্যাশেজ সিরিজ এগিয়ে চলছে, পাশপাশি এগিয়ে চলছে কথার লড়াই। সেই কথার লড়াইয়ে যোগ দিয়েছেন অজি কোচ ড্যারেন লেহম্যান।

মারামারি করে অ্যাশেজ থেকে বাদ পড়া বেন স্টোকসকে নিয়ে এমনিতেই নানা কথা নানা বিদ্রুপ শুনতে হয় ইংলিশদের। তারপর অস্ট্রেলিয়া এসে যুক্ত হয়েছে বেয়ারস্টোর ‘ঢুশ কেলেঙ্কারি’। তাই সুযোগ বুঝে এবার ইংলিশ ক্রিকেটারদের চরিত্র নিয়ে খোঁচা দিলেন লেহম্যান।

প্রথম টেস্টে হারের পরে ইংল্যান্ড টিম ম্যানেজমেন্ট দলের মধ্যে ফতোয়া জারি করেছে, রাতে টিম হোটেলের বাইরে কেউ বেরতে পারবে না। পার্থের বারে গত মাসে অস্ট্রেলিয়ার ওপেনার ক্যামেরন ব্যানক্রফটকে জনি বেয়ারস্টোর ঢুশ মারার ঘটনার কথা জানাজানি হওয়ার পর থেকেই ইংলিশ শিবিরে এমন উদ্যোগ। যদিও ব্যাপারটি স্রেফ মজা করেই হয়েছিল বলে মন্তব্য করেছেন দুজনেই। কিন্তু বিতর্ক তো আর থেমে থাকেনা।

যেমন ইংলিশ দলে এমন কারফিউয়ের কথা শুনে অস্ট্রেলিয়ার কোচ ড্যারেন লেম্যান খোঁচা মেরে বলেছেন, ‘আমাদের শিবিরে এমন কারফিউ জারি হবে না। কারণ ছেলেদের ওপর আমার যথেষ্ট আস্থা আছে।

ওরা জানে কখন কী করতে হবে। ‘

বেচারা ইংলিশদের এই কথার জবাব দেওয়াটা এতটা সহজ নয়। বেন স্টোকস-বেয়ারস্টো সেই রাস্তাটা বন্ধ করে দিয়েছেন। তাই আপাতত প্রতিপক্ষের কথায় মন না দিয়ে ঘুরে দাঁড়ানোর মিশনে আছে রুট বাহিনী। অ্যাডিলেডে পরবর্তী টেস্টটি দিবা-রাত্রির। ঘরের মাঠে গোলাপি বলে ইংলিশদের ঘায়েল করতে মুখিয়ে আছে অজি বোলাররা। ম্যাচটি তাই সহজ হবে না স্বীকার করেই ঘুরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে ইংল্যান্ড।

তবে সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক ইয়ান চ্যাপেল বলেছেন, ‘অ্যাডিলেডের উইকেটে যেখানে ঘাস রয়েছে।  সেখানে গোলাপী বল ইংল্যান্ডকে সাহায্য করবে। এটাই ইংল্যান্ডের এই সিরিজে ঘুরে দাঁড়ানোর সেরা সুযোগ। ‘

চ্যাপেলের এই বিশ্লেষণ থেকে অনুপ্রেরণা পেতে পারেন রুট-কুকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *