ডিমলায় বিপুল পরিমাণ ভেজাল সার আটক

Slider রংপুর

1

 

 

 

 

 
মোঃ জাহিদুল ইসলাম,ডিমলা(নীলফামারী) প্রতিনিধি :

নীলফামারী ডিমলা উপজেলার বালাপাড়া ইউনিয়নের ডাঙ্গার হাট বাজারের গ্রামীণ ব্যাংক অফিস সংলগ্ন পৃথক অভিযানে সার তৈরীর সরঞ্জামসহ ভেজাল সার জব্দ করেছে । উপজেলার নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ নাজমুন নাহারের নেতৃত্বে পুলিশের ওসি (তদন্ত) মোঃ মফিজ শেখের সহায়তায় সেখানে অভিযান পরিচালনা করেন।
সূত্রে জানা যায়, গোডাউন থেকে এম এস এগ্রো ম্যার্কেটিং ওয়ারী, ঢাকা বাংলাদেশ, ভেজার সার কারখানাটির থেকে রবিবার বিকাল ৪.৫৫ মিনিটে হইতে সন্ধা ৭ টা পর্যন্ত একটানা ২ ঘন্টা অভিযান চালায় । গোপন সংবাদের ভিত্তিতে চলমান অভিযানে সেখানে বিপুল পরিমান ভেজার সার মজুত অবস্থায় পাওয়া গেছে।
কারখানা থেকে বিভিন্ন প্রকার ৮৫ বস্তা সার, কীটনাশকের ৭২০ প্যাকেট জব্দ করে মালামাল ভ্যান যোগে থানায় নিয়ে আসে। গুদাম ঘরে তালা ঝুলিয়ে সিলগালা করে।
এ অভিযান চলাকালিন সময় ডিমলা উপজেলার কৃষিবিদ কর্মকর্তা মোঃ হুমায়ন কবির উপস্থিত ছিলেন। তিনি বলেন, এসব ভেজাল সার জমিতে ব্যবহার করে কৃষকদের বিপদে ফেলছেন এক শ্রেণির অসাধু ব্যবসায়িরা। যার ফলে ভাল উৎপাদন থেকে বঞ্চিত হচ্ছে কৃষকরা।

এ বিষয়ে ডিমলা থানার (ওসি) মোঃ মোয়াজ্জেম হোসেন এর সাথে কথা বলা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ছাতনাই বালাপাড়া গ্রামের চাবুল ইসলাম ছেলে হাসনাত কবির স্বপন (৪০) একই গ্রামের এনামুল হক বসুনীয়া এর পুত্র রানা (৩৭) মালিকানাধীন এই ভেজার সার কারখানার সার তৈরির মাটি, ইটের গুড়া, বালু, রং এবং বিভিন্ন কোম্পানীর নামে বেনামে ছাপানো সারের প্যাকেট পাওয়া গেছে। অভিযানের আগেই মালিক ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। অভিযান শেষে ভেজার সারের মালিকের বিরুদ্ধে ডিমলা উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার তপন কুমার রায় বাদী হয়ে ডিমলা থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং-১৬,তারিখ ২৬ নভেম্বর, ধারা-সার(ব্যবস্থাপনা আইন ২০০৬ এর ৮(২)/১৬(৩)/১৭(৩) জিষ্ট নিবন্ধন ব্যতিত নকল ও ভেজাল সার ও কীটনাশক উৎপাদন বিক্রয় করার অপরাধে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *