টরন্টোতে স্থায়ীভাবে থাকার চিন্তা করছেন বিচারপতি সিনহা

Slider বাংলার আদালত

024313sk_sinha

 

 

 

 

সাম্প্রতি পদত্যাগকারী সুপ্রিম কোর্টের আপিল বিভাগে প্রধান বিচারপতি এসকে সিনহা কানাডার অন্টারিও’র টরন্টোতে স্থায়ীভাবে বসবাসের চিন্তা করছেন। সাবেক বিচারপতি এসকে সিনহার ঘনিষ্ট এক সূত্রে এ তথ্য জানা গেছে।

বিচারপতি সিনহা শুক্রবার বিকেলে সিঙ্গাপুর থেকে টরন্টো এসে পৌছান। টরন্টো পিয়ারসন ইনটারন্যাশনাল এয়ারপোর্ট থেকে তাঁকে ডাউন টাউনে ভাড়া করা একটি বাসায় নিয়ে যাওয়া হয় বলে জানা যায়। তাঁর বসবাসের জন্য তাঁর এক আত্মীয় এ বাড়িটি ভাড়া করছেন বলে জানা গেছে।

পরিবারের ঘনিষ্ঠ সদস্য ছাড়া তিনি কারো সাথেই সাক্ষাত করছেন না, এমনকি কারো সঙ্গে কথা বলতেও তিনি রাজি নন তিনি। তিনি ভ্রমণ ও শারীরিক অসুস্থতার কারনে তিনি আপাতত পূর্ণ বিশ্রামে থাকতে চান।

রাষ্ট্রপতি বরাবরে পাঠানো পদত্যাগপত্রের বিষয়ে তাঁর ঘনিষ্ঠ সূত্রগুলো জানায়, পদত্যাগ পত্র পাঠানোর কথা বিচারপতি সিনহা স্বীকার করেছেন। কানাডা যাওয়ার পথে সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশনে শুক্রবার তিনি রাষ্ট্রপতি বরাবর পদত্যাগপত্রটি জমা দিয়েছেন। এর বাইরে এই বিষয়ে তিনি তার ঘনিষ্ঠজনদের সঙ্গেও এই মুহুর্তে কথা বলতে চাননি।

পরিদর্শক বা দর্শনার্থী হিসেবে কানাডায় আসা যে কেউ ছয় মাস পর্যন্ত সেই দেশে অবস্থান করতে পারেন।

যে কোন যুক্তিসঙ্গত কারনে দেখিয়ে সেটি বাড়ানোর আবেদন করলে কানাডা ইমিগ্রেশন সেটি বিবেচনায় নেয়। ফলে বিচারপতি সিনহার দীর্ঘ সময় কানাডায় অবস্থান করার ক্ষেত্রে কোনো সমস্যা হবে না অনেকেই মত প্রকাশ করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *