উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসছেন জর্ডানের রানি

Slider বাংলার সুখবর

112827jordan_queen_kalerkantho_pic

 

 

 

 

মিয়ানমারের রাখাইন থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন জর্ডানের রানি রানিয়া আল আব্দুল্লাহ। আজ সোমবার বিমানযোগে কক্সবাজার বিমান বন্দরে পৌঁছে সোজা উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে তাঁর যাওয়ার কথা রয়েছে।

এজন্য প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ, বিজিবি ও র‌্যাবসহ আইন শৃংখলাবাহিনীর সদস্য।

জানা গেছে, রানি রানিয়া আল আব্দুল্লাহ কক্সবাজারের কুতুপালং ক্যাম্পে পৌঁছে আশ্রয় নেওয়া মিয়ানমারের রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশুদের অবস্থা দেখবেন এবং সেখানে জাতিসংঘের একাধিক সংস্থাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ত্রাণ কার্যক্রম পর্যবেক্ষণ করবেন।

রানির আগমনকে কেন্দ্র করে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া নিরাপত্তা ব্যবস্থা প্রসঙ্গে কক্সবাজারের পুলিশ সুপার ড.একএম ইকবাল হোসেন জানিয়েছেন, জর্ডানের রানির কক্সবাজার আগমন উপলক্ষ্যে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশ, বিজিবির পাশাপাশি সাদা পোশাকেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, জর্ডানের রানি রানিয়া আবদুল্লাহ ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটির (আইআরসি) একজন বোর্ড সদস্য। একইসঙ্গে তিনি জাতিসংঘের মানবিক সংস্থাগুলোর পরামর্শক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *