রকেট গতিতে রান তুলছে দক্ষিণ আফ্রিকা!

Slider খেলা

163444du_kalerkantho_pic

 

 

 

 

 

শতরানের ওপেনিং জুটির পর মেহেদী মিরাজ দ্রুত ২ উইকেট তুলে নিলেও প্রোটিয়া ব্যাটিং লাইনআপে বিন্দুমাত্র প্রভাব পড়েনি। অধিনায়ক ফাফ ডু-প্লেসিস এবং অভিষিক্ত এইডেন মার্করামের ব্যাটে রকেট গতিতে রান তুলছে স্বাগতিকর।

ড্রিংসের আগে তাদের সংগ্রহ ছিল ৩৬ ওভারে ২ উইকেটে ২৪৪ রান। দুজনেই তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরি। এই রিপোর্ট লেখা পর্যন্ত জুটিতে এসেছে ১১৭ রান।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই বাংলাদেশি বোলারদের ওপর চড়াও হন দুই প্রোটিয়া ওপেনার। জুটি ছাড়িয়ে যায় শতরান। শেষ পর্যন্ত প্রোটিয়াদের দলীয় ১১৯ রানে ব্রেক থ্রু এনে দেন সিরিজে প্রথমবার সুযোগ পাওয়া অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ। মিরাজের ঘুর্ণিতে লং অনে লিটন দাসের তালুবন্দী হলেন বাভুমা। আউট হওয়ার আগে অবশ্য ৪৭ বলে ৪৮ রানের একটি ছোটখাট ঝড় বইয়ে দিয়েছেন তিনি।

এরপর দ্বিতীয় আঘাত হেনে সেঞ্চুরির পথে থাকা কুইন্টন ডি কককে ফেরান মিরাজ।

মিরাজের বলে তার হাতেই ধরা পড়ার আগে ৬৮ বলে ৭৩ রান করেন ডি কক। দুই ওপেনারের বিদায়ের পর দলের হাল ধরেন অধিনায়ক ফাফ ডু-প্লেসিস এবং অভিষিক্ত এইডেন মার্করাম।

লন্ডন পার্কে সিরিজের শেষ ওয়ানডেতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। এর মত আজকের ম্যাচে পাওয়া যাচ্ছে না দেশসেরা ওপেনার তামিম ইকবাল এবং কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানকে। দলে এসেছেন মেহেদী মিরাজ এবং ওপেনার সৌম্য সরকার। অধিনায়ক হিসেবে মাশরাফি বিন মুর্তজার এটি ৫০তম ওয়ানডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *