সদরঘাট থেকে ৪১ রুটে নৌচলাচল বন্ধ

Slider জাতীয়

29f53f2a0fb18be18735402c3d4ac0a8-59eb2bb0f1294

কেরানীগঞ্জ :ঢাকা নদীবন্দর সদরঘাট টার্মিনালে সকাল ৯টা থেকে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে। আবহাওয়া পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত সদরঘাট থেকে ৪১টি রুটে নৌচলাচল বন্ধের এ নির্দেশ বহাল থাকবে। বর্তমানে সব নদীবন্দরে দুই নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত জারি রয়েছে।

নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক মো. নাদিরুজ্জামান  বলেন, নদীবন্দরগুলোতে দুই নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত অব্যাহত ও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ঢাকা নদীবন্দর থেকে সব ধরনের নৌযান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। আবহাওয়া পরিস্থিতি ভালো না হওয়া পর্যন্ত এ নির্দেশ বহাল থাকবে।

এদিকে নৌযান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় যাত্রীদের টার্মিনাল থেকে ফিরে যেতে হচ্ছে। আবদুল আজিজ আমতলী যাওয়ার জন্য সদরঘাটে এসেছিলেন। কিন্তু লঞ্চ চলাচল বন্ধ থাকায় এখন সড়কপথে যেতে হবে তাঁকে। আজিজ বলেন, ‘আজ সুন্দরবন লঞ্চে বুকিং দিয়েছিলাম। কিন্তু আসার পর শুনলাম লঞ্চ চলবে না। এখন সড়কপথে যাব ভাবছি।’

বরিশালের যাত্রী মেহেরুন্নেসা বেগম বলেন, ‘শুক্রবার বৃষ্টি থাকায় যেতে পারিনি। আজ এসেছিলাম। কিন্তু লঞ্চ না ছাড়ায় টঙ্গীতে আত্মীয়ের বাড়িতে ফিরে যেতে হচ্ছে।’

সুন্দরবন লঞ্চের পরিচালক মো. ঝন্টু মিয়া বলেন, বরিশাল, আমতলী ও পটুয়াখালী রুটে তাঁদের তিনটি ট্রিপ চলার কথা ছিল। কিন্তু দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সেগুলো বাতিল করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *