গিনেজ বুকে নাম লেখাতে প্রদীপ প্রজ্জ্বলন

Slider সারাবিশ্ব

1004253_kalerkantho_pic

 

 

 

 

গিনেজ বুক অব ওর্য়াল্ডে নাম লেখাতে ভারতের অযোধ্যায় এক লাখ ৮৭ হাজার প্রদীপ প্রজ্জ্বলন করা হয়েছে। যা নতুন রেকর্ড হিসেবে গিনেজ বুক অব ওয়ার্ল্ডে তালিকাভুক্তির অপেক্ষায়।

দীপাবলী উপলক্ষে বুধবার রাতে অযোধ্যার সারুয়ু নদীর রাম কি পাড়ি স্থানে সফলভাবে এক লাখ ৮৭ হাজার ২১৩টি মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। যা দেখতে সেখানে উপস্থিত ছিলেন গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডস কমিটির সদস্যরা। তবে এখনই নয়, সব কিছু যাচাইয়ের পর দেওয়া হবে সনদ।

গিনেজ বুক ওর্য়াল্ড কর্মকর্তারা এক লাখ ৮৭ হাজার ২১৩টি প্রদীপ প্রজ্জ্বলনের বিষয়টি নিশ্চিত করে বলেন, আমাদের তথ্য উপাত্ত বিশ্লেষণ করে কর্তৃপক্ষ এ বিষয়ে পরে সিদ্ধান্ত দেবে। এর আগে গত বছরের ২৩ সেপ্টেম্বর ভারতের কথিত ধর্মগুরু শাস্তি পরোয়ানা নিয়ে কারাগারে আটক রাম রহিমের ডেরা সাচ্চা সৌদা এক লাখ ৫০ হাজার ৯টি প্রদীপ প্রজ্জ্বলন করেছিলো। দীপাবলীর এ কর্মযজ্ঞে ফাজিয়াবাদের ড. রাম মনোহর লোহাই আদভানি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে রাজ্যের পর্যটন বিভাগ মূল ভূমিকা পালন করেছে।

আর বিপুল সংখ্যক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে ন্যাশনাল ক্যাডেট কর্পোরেশনের (এনসিসি) ক্যাডেটসহ হাজার হাজার স্বেচ্ছাসেবক অংশ নেয়। এ বিষয়ে ক্ষমতাসীন বিজেপির এমএলএ বেদ প্রকাশ গুপ্ত বলেন, অযোধ্যার জন্য আজকের দিনটি খুবই গুরুত্বপূর্ণ। প্রভু রামের আর্শীবাদে সর্বোচ্চ সংখ্যক প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অযোধ্যা নতুন রেকর্ড গড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *