শ্রীপুরে প্রশাসনের হস্তক্ষেপে দুটি বাল্য বিয়ে পন্ড

Slider নারী ও শিশু

images

 

 

 
রাতুল মন্ডল শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে প্রশাসনের হস্তক্ষেপে ৯ম শ্রেণী পড়ুয়া আফসানা ও পরিণা নামে দুটি স্কুল শিক্ষার্থীর বাল্য বিবাহ বন্ধ হয়ে গেছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার গাজীপুর ইউনিয়নের মাওনা উত্তর পাড়া ও ধনুয়া গ্রামের ওই শিক্ষার্থীদের নিজ নিজ বাড়িতে অভিযান চালিয়ে এ বাল্য বিবাহ বন্ধ করে দেয় থানা পুলিশ।

বাল্য বিবাহের শিকার ওই শিক্ষার্থীদের নাম মিম (১৫)। সে স্থানীয় ধনুয়া উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী। তার বাবার নাম আফসার উদ্দিন। ও অপর শিক্ষর্থীর নাম পরিণা (১৫) তার বাবার নাম নূরুল ইসলাম শেখ। সে হাজ্বী ছোট কলিম উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী।

পুলিশ সূত্রে জানা যায়, ওই এলাকায় ৯ম শ্রেণী পড়ুয়া দুই স্কুলছাত্রীকে তার পরিবার বিবাহ দিচ্ছে এমন খবর পেয়ে প্রথমে অভিযান চালায় পুলিশ। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বাল্য বিবাহের কুফল ও আইন সম্পর্কে পরিবারের লোকজনকে ধারণা দিলে তারা বিয়ে দটি বন্ধ করতে একমত হয়।
এই দিকে নিজেদের ভুল বুঝতে পেরে মেয়ের ১৮ বছর পূর্ণ হলেই কেবল মিম ও পরিণাকে বিয়ে দেয়া হবে বলে জানান তাদের পরিবারের লোকজন।

এব্যাপারে শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এস.আই) রাজিব কুমার জানান, পুলিশের হস্তক্ষেপেই কেবল আজ মিম ও পরিণার মতো দুটি মেয়ের বাল্য বিবাহের মতো দুর্ঘটনার হাত থেকে রেহাই পেয়েছে। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে বরপক্ষের লোকজন বিয়ে বাড়িতে না আসায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *