বিনোদনকেন্দ্রে অসামাজিক কার্যকলাপ : স্থায়ীভাবে বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

Slider রংপুর

received_1493513704074265

এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ব্যস্ত জীবনে কিছুটা প্রশান্তির জন্য ঠাকুরগাঁও শহরবাসী পরিবার নিয়ে ছোটেন জেলার বিনোদনকেন্দ্রগুলোতে। কিন্তু বিনোদনকেন্দ্রগুলো যখন আর বিনোদনকেন্দ্র থাকেনা তখন শহরবাসী যাবেন কোথায়?

ঠাকুরগাঁও সদর থানার ৩নং আকচাঁ ইউনিয়নের পার্শ্বস্থ দেবীগঞ্জ হাটের দক্ষিণে অবস্থিত স্বপ্নজগৎ, বুড়িরবাঁধের পাশে অবস্থিত কল্পনা রিসোর্ট এবং পূর্বে অবস্থিত চিটাগাং পার্ক মূলত বিনোদনকেন্দ্র হিসেবে প্রতিষ্ঠা করা হয়।

কিন্তু বহুদিন থেকে এসব বিনোদনকেন্দ্রগুলোতে অসামাজিক, অশ্লীল কার্যকলাপ তথা দেহব্যবসা, মাদকব্যবসা সহ বিভিন্ন ধরণের পরিচালিত হয়ে আসছে। বিনোদনকেন্দ্রগুলোর মালিকরাই এসব অপকর্মের সাথে সংশ্লিষ্ট রয়েছে বলে জানায় এলাকাবাসী।

কিছুদিন আগে অভিযোগ পেয়ে ঠাকুরগাঁও জেলা প্রশাসন ও জেলা পুলিশ এসব বিনোদনকেন্দ্রগুলোকে বন্ধ ঘোষণা করে।

গণমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে এসব বিনোদনকেন্দ্রগুলোর মালিকরা অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দেয় এবং দ্রুত এসব বিনোদনকেন্দ্রগুলো আবার চালু হবে বলেও জানায় তারা।

ঠাকুরগাঁও সদর উপজেলার ৩নং আকচাঁ ইউনিয়নে অবস্থিত এসব বিনোদনকেন্দ্রগুলো স্থায়ীভাবে বন্ধ করার দাবীতে ৩নং আকচাঁ ইউনিয়নবাসী মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

বুধবার (৪ অক্টোবর) বেলা ১১টায় ঠাকুরগাঁও জেলা শহরের ৩নং আকচাঁ ইউনিয়নের মহাসড়কে এই মানবন্ধন কর্মসূচি পালন করেছেন এলাকাবাসী।

ঘন্টাব্যাপী মানববন্ধনে এলাকাবাসীর সাথে একাত্ত্বতা ঘোষণা করে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক এবং পেশাজীবি সংগঠনগুলো এই মানববন্ধনে অংশগ্রহণ করেন।

এ সময় বক্তারা অবিলম্বে বিনোদনকেন্দ্রগুলো স্থায়ীভাবে বন্ধ করার দাবী জানিয়ে বলেন, এই পার্কগুলোতে অসামাজিক, অশ্লীল কার্যকলাপ হয়ে থাকে যা আমাদের সমাজের জন্য অত্যন্ত ক্ষতিকর। এলাকার পরিবেশ রক্ষার্থে এসব বিনোদনকেন্দ্র স্থায়ীভাবে বন্ধ করা জরুরি।

ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে স্বারকলিপি প্রদান করেন ৩ নং আকচাঁ ইউনিয়নবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *