সম্পাদকীয়: সিনহা সাহেবকে গণমাধ্যমের সামনে উপস্থিত এখন জরুরী

Slider ফুলজান বিবির বাংলা বাংলার মুখোমুখি সম্পাদকীয়

hqdefault

 

 

 

 

 

 

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে নিয়ে আজ আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বাসায় অসুস্থ আছেন। গতকাল মঙ্গলবার উনাকে ডাক্তার দেখতে যান। আজকেও ডাক্তার দেখতে যাওয়ার কথা আছে।’ তাঁর এই অসুস্থতা নিয়ে রাজনীতি না করার জন্য বিএনপির প্রতি অনুরোধ জানান আইনমন্ত্রী।  মন্ত্রী বলেন, ‘তিনি অসুস্থ, এটা নিয়ে রাজনীতির কিছু নেই। আসুন আমরা সবাই মিলে বিচারপতি এস কে সিনহার সুস্থতার জন্য দোয়া করি। বিএনপির নেতৃবৃন্দকে বলব, আসেন দোয়া করি, উনি যেন সুস্থ হয়ে যান।’ আইনমন্ত্রী জানান, চিকিৎসকের সঙ্গে তাঁর কথাবার্তা হচ্ছে। যখন দেখতে যাওয়ার মতো অবস্থা হবে, তখন তিনি বিচারপতি এস কে সিনহাকে দেখতে যাবেন।

সিনহা সাহেবের আবেদন-

রাষ্ট্রপতি বরাবর লেখা ওই আবেদনে এস কে সিনহা বলেন, ‘আপনার সদয় অবগতির জন্য জানাচ্ছি যে আমি গত বেশ কিছুদিন যাবৎ নানাবিধ শারীরিক সমস্যায় ভুগছি। আমি ইতিপূর্বে ক্যানসার রোগে আক্রান্ত হয়ে দীর্ঘ সময় চিকিৎসাধীন ছিলাম। বর্তমানে আমি বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছি। আমার শারীরিক সুস্থতার জন্য বিশ্রামের একান্তই প্রয়োজন। ফলে আমি ৩ অক্টোবর হতে ১ নভেম্বর, ২০১৭ পর্যন্ত ৩০ দিন ছুটি ভোগ করতে ইচ্ছুক। এমত অবস্থায় ৩ অক্টোবর হতে ১ নভেম্বর ২০১৭ তারিখ পর্যন্ত ৩০ দিনের ছুটির বিষয়ে মহাত্মনের সানুগ্রহ অনুমোদন এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিনীত অনুরোধ করছি।’

প্রধান বিচার প্রতি এস কে সিনহা কি গৃহবন্দী? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ‘নিশ্চয়ই না।’ যা আছে বিচারপতি সিনহার ছুটির আবেদনে… সংবাদ বিফ্রিংয়ে আইনমন্ত্রী আনিসুল হক প্রধান বিচারপতি এস কে সিনহার ছুটির আবেদনে কী আছে, তা-ও তুলে ধরেন।

এ প্রসঙ্গে বিএনপির মহাসচিব বলছেন, প্রধানবিচারপতি গৃহবন্দিও তিনি সুস্থ। কিছু আইনজীবীরা ‘প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে আদালতে আনতে আন্দোলন করছেন। তারা এই প্রশ্নে দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

এখন টক অব  দ্য দেশ, প্রধান বিচারপতির প্রসঙ্গ। তিনি সুস্থ না অসুস্থ না গৃহবন্দি না অন্য কিছু। আইনমন্ত্রী বলছেন, দেখার মত অবস্থা হলে দেখতে যেতে। আবার মন্ত্রীই বলছেন, ডাক্তারদের সাথে কথা হচ্ছে। সুতরাং মন্ত্রীর কথায় ফাঁক সৃষ্টি হয়েছে। ফলে ‘প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে এখন গনমাধ্যমের সামনে উপস্থিত করা সরকারের জন্য জরুরী। মিয়ানমার ইস্যুতে আমরা যখন প্রতিবেশী সংকটে ভুগছি তখন আমাদের মধ্যে বিশৃঙ্খলা হলে অনিয়ম হলে আমাদের অর্জন ভুলুন্ঠিত হবে। তাই এখনি  এই বিষয়টি সুরাহা করতে প্রধানবিচারপতিকে গনমাধ্যমের সামনে উপস্থিত করা উচিত। না হয় বিষয়টি অনেক দূর চলে যেতে পারে যা দেশের বর্তমান পরিস্থিতির জন্য অমঙ্গলজনক হবে।

ড. এ কে এম রিপন আনসারী

এডিটর ইনচীফ

গ্রামবাংলানিউজটোয়েন্টিফোরডটকম

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *