মিয়ানমারের প্রতি আন্তর্জাতিক চাপ অব্যাহত রাখতে তুরস্কের প্রতি আহ্বান

Slider সারাবিশ্ব
মিয়ানমারের প্রতি আন্তর্জাতিক চাপ অব্যাহত রাখতে তুরস্কের প্রতি আহ্বান

সেনাবাহিনীর নির্যাতন থেকে জীবন বাঁচাতে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের ফেরত নিতে দেশটির ওপর আন্তর্জাতিক চাপ অব্যাহত রাখতে তুরস্কের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ। বুধবার সন্ধ্যায় ঢাকার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় তুরস্কের উপ-প্রধানমন্ত্রী রিসেপ আকদাগের সঙ্গে বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী এ আহ্বান জানিয়েছেন।

এর আগে সকালে তুরস্কের উপ-প্রধানমন্ত্রী রেসেপ আকদাগ ঢাকা পৌঁছেই কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শনে যান। পরে দুপুরে তিনি উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ও ত্রাণ বিতরণ করেন। এসময় তুরস্কের উপ-প্রধানমন্ত্রী বলেন, ‘মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা সব রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে উদ্যোগ নেবে তুরস্ক। একইসঙ্গে রোহিঙ্গা সংকটে বাংলাদেশের পাশে তুরস্ক সব সময় থাকবে। ’

সেখান থেকে ফিরে সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলীর সঙ্গে বৈঠকে অংশ নেন তিনি। জানা গেছে, পররাষ্ট্রমন্ত্রী তুরস্কের সহযোগিতার জন্য দেশটির উপ-প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন। সেইসঙ্গে জাতিসংঘ ও ওআইসি’র মতো সংস্থাকে অব্যাহতভাবে রোহিঙ্গাদের ফেরত নিতে মিয়ানমারকে চাপ দেওয়ার আহ্বান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *