বিবিজান পেল বয়স্ক ভাতা কার্ড

Slider গ্রাম বাংলা

 

 

bty

 

 

 

 

 

 

 

 

 

 

রাতুল মন্ডল,শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:
গাজীপুরের শ্রীপুওে উপজেলার গাজীপুর ইউনিয়নের (কসাইপাড়া) গ্রামের ৮৭বছর বয়সী বিবিজানের অবশেষে জেলা সমাজ সেবা অফিস থেকে সরকারী সহায়তার একটি বয়স্ক ভাতা কার্ড মিলেছে। বয়স্ক ভাতার কার্ড হাতে পেয়ে আবেগাপ্লুত বিবিজান কান্নায় ভেঙ্গে পরেন।

বৃহস্পতিবার সকাল ১০টায় গাজীপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে গাজীপুর জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক শংকর সরণ সাহা তাঁর হাতে একটি বয়স্ক ভাতার কার্ড তুলে দেন।

কার্ড পেয়ে আবেগাপ্লুত বিবি জান বলেন, এই কার্ডের জন্য তিনি বহুদিন অপেক্ষা করছেন। বহু কাঠ-খড় পুড়ানোর পর আজ তাঁর অপেক্ষার প্রহর শেষ হয়েছে। কার্ডটি পাওয়াতে তিনি খুবই খুশি হয়েছেন। কার্ড পাওয়ার পর তিনি সকলের জন্য প্রাণ ভরে দোয়া করেছেন বলে জানান। বিশেষ করে সাংবাদিকদের ধন্যবাদ জানান।

শ্রীপুর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মনজুরুল ইসলাম বলেন, সংবাদটি পাওয়ার পরপরই শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল জলিলকে অবগত করলে বিবিজানের বাড়ীতে গিয়ে কার্ড পৌঁছে দেয়ার জন্য বলেন। এ ছাড়াও উর্দ্ধতন কর্তৃপক্ষও বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে দ্রুত সময়ে বিবিজানের সরকারী সহায়তা দেওয়ার আদেশ দেন।

গাজীপুর জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক শংকর শরণ সাহা বলেন, বিবি জান অবশ্যই বয়স্ক ভাতা পাওয়ার যোগ্য। সংবাদ মাধ্যমে খবরটি প্রকাশ হওয়ায় পর সমাজ সেবা অধিদপ্তরের মহা-পরিচালকের নির্দেশে তাঁর সমস্যার কথা বিবেচনা করে দ্রুততম সময়ের মধ্যে তাকে একটি বয়স্ক ভাতার কার্ডের ব্যবস্থা করে দেয়া হয়েছে। এসময় উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মনজুরুল ইসলাম, স্থানীয় ইউপি সদস্য মেহেদী হাসান সালাম, বিভিন্ন গণমাধ্যমের কর্মীসহ স্থানীয়রা।

উল্লেখ্য, বুধবার কয়েকটি গনমাধ্যমে ”আর কত বয়স হলে বয়স্ক ভাতার কার্ড পাওয়া যাবে” শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয়। এরপরই রাতেই উর্দ্ধতন কর্তপক্ষের নজরে আসে বিষয়টি পরে সকালেই গাজীপুর জেলা উপ-পরিচালক শ্রীপুর উপজেলা সমাজসেবা আফিসারকে নিয়ে বৃহস্পতিবার সকালেই হাজির হন বিবিজানের বাড়ীতে।

শ্রীপুর, গাজীপুর
রাতুল মন্ডল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *