মায়ানমারে রুহিঙ্গা নির্যাতনের বিরুদ্ধে পুরো বিশ্বকেই সোচ্চার হতে হবে-অর্থমন্ত্রী

Slider গ্রাম বাংলা সারাবিশ্ব
001-600x338
.
সিলেট প্রতিনিধি :: মায়ানমারের রাখাইন প্রদেশে সেনাবাহিনীর নির্মম নির্যাতনের ফলে বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থী বেড়ে যাওয়াকে বাংলাদেশে বার্মার ‘ইনডাইরেক্ট অ্যাটাক’ হিসেবে উল্লেখ করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, “হ্যাঁ, ইট ইজ অ্যান অ্যাটাক অন বাংলাদেশ। এটা বার্মার ইনডাইরেক্ট অ্যাটাক অন বাংলাদেশ এবং তা প্রতিহত করতে হবে।”
সোমবার দুপুরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভা শেষে রোহিঙ্গা শরণার্থী বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন তিনি। তবে; এসব কথাকে তার ব্যক্তিগত অভিমত বলেও উল্লেখ করেন।
অর্থমন্ত্রী আরো বলেন, রোহিঙ্গাদের নিয়ে যে নীতিমালা আছে সরকার সে অনুযায়ী কাজ করছে। তাদের আশ্রয়ও দেয়া হচ্ছে এবং সরকার তাদের জন্য মিয়ানমারে একটি জোন করারও দাবি জানাচ্ছে।
মায়ানমার সরকারের এ আচরণের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া যায়, পুরো বিশ্বকেই তা চিন্তা করতে হবে বলেও মন্তব্য করেন অর্থমন্ত্রী মুহিত।
এসময় জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. একে আবদুল মোমেন, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহবুবুল হক, ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মোর্শেদ আহমদ চৌধুরী, সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মাৎ নাজমানারা খানুম, সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির ও সিলেট জেলা বার সভাপতি এডভোকেট মো: লালাসহ কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
.
বার্তা প্রেরক
হাফিজুল ইসলাম লস্কর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *